রাজধানীতে ফিরছে কর্মমুখী মানুষ, চাপ নেই

  • ৭-Jun-২০১৯ ০২:১৩ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

প্রিয়জনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি শেষে এবার ঢাকায় ফেরার পালা। কয়েক দিনের ঈদের ছুটি শেষে রাজধানীতে ফিরতে শুরু করেছে কর্মজীবী মানুষ। যাত্রাপথের ভোগান্তি এড়াতে দুই দিন ছুটি হাতে রেখেই অনেকে ঢাকায় ফিরতে শুরু করেছেন।

শুক্রবার (০৭ জুন) সকাল থেকেই রাজধানীর কমলাপুর রেলস্টেশন, সদরঘাট লঞ্চ টার্মিনাল এবং বাস টার্মিনালগুলোতে অনেক মানুষকে ঢাকায় ফিরতে দেখা গেছে। সকাল থেকে ঢাকায় ফেরা মানুষের চাপ তুলনামূলক কম থাকলেও বিকাল নাগাদ চাপ বাড়বে বলে সংশ্লিষ্টরা জানান।

রবিবার থেকে আবার কর্মমুখর হয়ে উঠবে রাজধানী। কেননা সরকারি অফিস আদালতে ছুটি শেষ হবে শনিবার। ফলে ঈদের ছুটি শেষে রবিবার প্রথম কর্মদিবস।

আলফাজ হোসেন সকালে জামালপুর থেকে ট্রেনে ঢাকায় ফিরেছেন। একটি ব্যাংকের কর্মকর্তা তিনি। পরশু থেকে অফিস করবেন। আলফাজ জানান, রবিবার থেকে অফিস আদালত খুলবে। এ কারণে শনিবার থেকে ভিড় হবে। ভিড় এড়াতে পরিবার পরিজন নিয়ে আজই ঢাকায় চলে এসেছি।

একই ট্রেনে আসা হাসান আলীও একই কথা জানালেন। তিনি জানান, ‘এবার বেশ কয়েকদিন গ্রামের বাড়িতে ছুটি কাটিয়েছি। ভিড় এড়াতে আগেভাগেই এসেছি। ঢাকায় থাকলেও সবসময় ঢাকার বিভিন্ন দর্শনীয় স্থান দেখা হয় না। তাই পরিবার দিনে এই দুইদিন ঢাকায় ঘুরব।’

ঈদের ছুটির আগে ও পরে সাপ্তাহিক ছুটি মিলিয়ে এবার বেশ কয়েকদিন ছুটি পেয়েছিলেন চাকরিজীবীরা। স্বজনদের সঙ্গে ঈদ করতে সুবিধামতো সময়ে বাড়ির উদ্দেশে রওনা হয়েছিলেন ঘরমুখো মানুষ। দুএকদিন ছাড়া এবার তেমন একটা ভিড় হয়নি।

এদিকে ঈদের ছুটি শেষে কিছু মানুষ ঢাকায় আসলেও অনেককেই আবার ছুটি কাটাতে রাজধানী ছাড়ছেন। ঈদের তৃতীয় দিনেও অনেককে ঢাকা ছেড়ে যেতে দেখা গেছে। এই সংখ্যাটাও নেহাত কম নয়।

Ads
Ads