বঙ্গবন্ধু মেডিকেলের ভেতর থেকে ‘পেট্রোলবোমা’ উদ্ধার

  • ৬-Jun-২০১৯ ০৬:৪৭ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ভেতর থেকে একটি পেট্রোল বোমা উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার (৬ জুন) ভোরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের তৃতীয় তলা থেকে বোমাটি উদ্ধার করা হয়।

শাহবাগ থানা পুলিশ জানিয়েছে, প্রশাসনিক ভবনের তৃতীয় তলায় রেজিস্ট্রার রুমের সামনে একটি কাচের বোতলে পেট্রোল ভরা দেখে পুলিশকে খবর দেওয়া হয়। পুলিশ এসে সেটি উদ্ধার করে নিয়ে গেছে।

কে বা কারা, কী উদ্দেশে বোমাটি রেখেছিল তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান।

তিনি বলেন, আমরা খবর পেয়ে পেট্রোল বোমা সাদৃশ্য একটি বস্তু উদ্ধার করেছি। আসলে পেট্রোল বোমা কিনা? এবং কারা কী কারণে রেখেছিল তা তদন্তে বেরিয়ে আসবে। এর আগে নিশ্চিতভাবে কিছু বলতে পারছি না।

বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বৃহস্পতিবার দুপুর ২টা ৫০ মিনিটে এ খবরের সত্যতা নিশ্চিত করে বলেন, বুধবার দিবাগত রাতে আনসার কমান্ডার তাকে মোবাইলে পেট্রলবোমা পড়ে থাকার সংবাদ জানায়। পরে শাহবাগ থানা পুলিশ এসে এটি উদ্ধার করে।

তিনি আরও বলেন, কে বা কারা এ কাজ করেছে তা খতিয়ে দেখছে পুলিশ। সম্প্রতি চিকিৎসক নিয়োগ প্রক্রিয়া সঠিক হয়নি অভিযোগ তুলে একদল চিকিৎসক আন্দোলন করছে। তারা নানাভাবে আগামী ১০ জুন অনুষ্ঠিতব্য চিকিৎসক নিয়োগের জন্য লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা বন্ধ করতে হুমকি-ধামকি দিচ্ছে। তারাই এ কাজ করতে পারে বলে আমরা ধারণা করছি।

এদিকে কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বর্তমানে বিএসএমএমইউ হাসপাতালে চিকিৎসাধীন। এ পেট্রলবোমা উদ্ধার ও আগুন লাগানোর ঘটনার সঙ্গে অন্য কেউ জড়িত কিনা তাও খতিয়ে দেখছে পুলিশ।

Ads
Ads