প্রদীপ-মালিঙ্গার বোলিং নৈপুণ্যে জয় পেল শ্রীলঙ্কা

  • ৫-Jun-২০১৯ ১২:৩২ পূর্বাহ্ণ
Ads

:: স্পোর্টস ডেস্ক ::

শেষ পর্যন্ত আফগানিস্তানের বিপক্ষে মালিঙ্গার বোলিং নৈপুণ্যে ৩৪ রানে জয় পায় শ্রীলঙ্কা।

আফগান স্পিনারদের আক্রমণে মাত্র ২০১ রানে অল আউট হয়েছে শ্রীলঙ্কা। বৃষ্টি বিঘ্নিত এই ম্যাচের দৈর্ঘ্য নেমে এসেছে ৪১ ওভারে। ফলে আফগানিস্তানের সামনে ১৮৭ রানের সহজ লক্ষ্য দাঁড়িয়েছে। শ্রীলঙ্কার হয়ে নুয়ান প্রদীপ ৪ টি ও লাসিথ মালিঙ্গা ৩ টি উইকেট নিয়েছে।

জবাবে ব্যাট করতে নেমে আফগানদের সংগ্রহ ৩২ ওভারে ১০ উইকেট হারিয়ে ১৫২ রান।

শ্রীলঙ্কার ইনিংসের ৩৩ ওভারের সময় বৃষ্টি নামলে প্রায় দুই ঘন্টা বন্ধ ছিল খেলা। এরপর অবশ্য দ্রুত উইকেট হারিয়েছে তাঁরা। ৩৬ ওভার ৫ বলে ২০১ রানে গুটিয়ে যায় শ্রীলঙ্কার ইনিংস। টস হেরে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা পেয়েছিল শ্রীলঙ্কা।

এদিন শ্রীলঙ্কা  উদ্বোধনী জুটিতে অধিনায়ক দিমুথ করুনারত্নে ও কুশল পেরেরা যোগ করেন ৯২ রান। ৩০ রান করা করুনারত্নেকে ফিরিয়ে সেই জুটি ভাঙেন মোহাম্মদ নবী।

এরপর লাহিরু থিরিমান্নেকে নিয়ে দ্বিতীয় উইকেটে ৫২ রান যোগ করেন কুশল পেরেরা। কিন্তু ২২তম ওভারে ম্যাচ ঘুরিয়ে দেন নবী। এক ওভারেই তুলে নেন তিন উইকেট। তাতেই ধস নামে লঙ্কান ইনিংসে।

ওই ওভারে নবীর শিকার হয়েছেন থিরিমান্নে (২৫), কুশল মেন্ডিস (২) ও অ্যাঞ্জেলো ম্যাথুজ (০)। অন্য প্রান্তে আসা যাওয়ার মিছিলে একা লড়াই করছিলেন কুশল মেন্ডিস। তবে বৃষ্টির ঠিক আগে রশিদ খানের শিকার হয়ে ফেরেন তিনি। দলীয় সর্বোচ্চ ৭৮ রান আসে তার ব্যাট থেকে। ৮১ বলে নিজের ইনিংসটি সাজিয়েছেন ৮ চারে।

আফগানদের পক্ষে সর্বাধিক ৪ উইকেট নিয়েছেন নবী। ৯ ওভার বল করে খরচ করেছেন মাত্র ৩০ রান। ২টি করে উইকেট নিয়েছেন রশিদ খান ও দৌলত জাদরান।

শ্রীলঙ্কা: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), লাহিরু থিরিমান্নে, কুশল পেরেরা (উইকেটরক্ষক), কুশল মেন্ডিস, ধনঞ্জয়া ডি সিলভা, অ্যাঞ্জেলো ম্যাথিউস, থিসারা পেরেরা, ইসুরু উদানা, নুয়ান প্রদীপ, সুরঙ্গা লাকমল ও লাসিথ মালিঙ্গা।

Ads
Ads