গাজীপুরের এসপি হারুনকে ডিএমপিতে বদলি, নতুন এসপি শামসুন্নাহার

  • ১-Aug-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

গাজীপুরের পুলিশ সুপার হারুনকে বদলি করে ঢাকা মহানগরে আনা হয়েছে। গাজীপুরের পুলিশ সুপার করা হয়েছে শামসুন্নাহারকে। তিনি এখন চাঁদপুরে পুলিশ সুপারের দায়িত্বে রয়েছেন।

হারুন আগে ঢাকা মহানগর পুলিশে ছিলেন। তখন বিএনপি নেতা জয়নুল আবদিন ফারুকের উপর হামলার ঘটনায় আলোচিত হয়েছিলেন তিনি।

সম্প্রতি অনুষ্ঠিত গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের আগে হারুনকে গাজীপুর থেকে সরানোর দাবি তুলেছিল বিএনপি। তবে তাতে সাড়া মেলেনি।

মেট্রোপলিটন হওয়ার পর সম্প্রতি গাজীপুরের প্রথম পুলিশ কমিশনার হিসেবে ডিআইজি ওয়াই এম বেলালুর রহমানকে নিয়োগ দেওয়া হয়। ফলে এসপির ক্ষমতার পরিধি কমে গেছে।

বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের এক প্রজ্ঞাপনে হারুনসহ ১২ জনকে বদলির আদেশ হয়।

ময়মনসিংহের পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলামকে কুমিল্লায় পাঠানো হয়েছে। কুমিল্লার পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেনকে পাঠানো হয়েছে ময়মনসিংহে।

পাবনার পুলিশ সুপার জিহাদুল কবিরকে চাঁদপুরের দায়িত্ব দেওয়া হয়েছে। পুলিশ সদর দপ্তরের এআইজি শেখ রফিকুল ইসলামকে পাবনার এসপি করে পাঠানো হয়েছে।

চট্টগ্রাম মহানগর পুলিশের উপকমিশনার সৈয়দ আবু সায়েমকে দিনাজপুরের এসপি করে পাঠানো হয়েছে। দিনাজপুরের পুলিশ সুপার মো. হামিদুর রহমানকে বদলি করা হয়েছে চট্টগ্রাম মহানগরের।

যশোরের পুলিশ সুপার মো. আনিসুর রহমানকে নারায়ণগঞ্জের পুলিশ সুপারের দায়িত্ব দেওয়া হয়েছে। যশোরে পাঠানো হয়েছে নারায়ণগঞ্জের পুলিশ সুপার মঈনুল হককে।

বরগুনার পুলিশ সুপার বিজয় বসাককে চট্টগ্রাম মহানগরে এবং চট্টগ্রাম মহানগর পুলিশের উপ-কমিশনার মো. মারুফ হোসেনকে বরগুনায় বদলি করা হয়েছে।

Ads
Ads