রোজা রেখেই মাঠে নেমেছেন আমলা

  • ৩০-মে-২০১৯ ০৪:৩৭ অপরাহ্ন
Ads

:: স্পোর্টস ডেস্ক ::

মুসলমানদের পবিত্র রমজান মাসে হচ্ছে ইংল্যান্ড বিশ্বকাপ। যেহেতু বিশ্বকাপ তাই প্রতিটা ম্যাচই গুরুত্বপূর্ণ। তাই বলে রোজা ত্যাগ করছেন না দক্ষিণ আফ্রিকার তারকা ব্যাটসম্যান হাশিম আমলা। মাঠে নামছেন রোজা রেখেই।

লন্ডনের কেনিংটন ওভালে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের মুখোমুখি হয়েছে দক্ষিণ আফ্রিকা। টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ে নেমেছে দলটি। একাদশে রয়েছেন আমলা। রোজা রেখেই খেলতে নেমেছেন।

এর আগে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচেও রোজা রেখে খেলেছিলেন আমলা। তার ব্যাট থেকেও এসেছিল ৬৫ রানের দারুণ এক ইনিংস।

ধর্মকর্ম পালনে সুমান রয়েছে আমলার। ক্যারিয়ারের শুরু থেকেই সুশৃঙ্খল জীবন যাপন করে যাচ্ছেন তিনি। তাতে বোর্ড ও সতীর্থদেরও সমর্থন পান দক্ষিণ আফ্রিকার টপ অর্ডার এই ব্যাটসম্যান।

রোজা রাখার কারণে ইংলিশ কন্ডিশনের সঙ্গে নিজেকে মানিয়ে নিতে কোনো সমস্যা হচ্ছে না বলে জানালেন আমলা। বরং ব্যাপারটাকে সহজভাবে দেখছেন তিনি, “কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে আমাকে রোজা রাখাটা সাহায্য করছে। কোন সমস্যাই হচ্ছে না আমার। দেখুন, রমজান মাসের অপেক্ষায় থাকি আমি। আমার দৃষ্টিতে এটি বছরের সেরা মাস। আর রোজা রাখাটা ভালো একটা মানসিক ব্যায়াম। এটি একই সঙ্গে আত্মার শান্তি এনে দেয়।”

অবশ্য এভাবে রোজা রেখে মাঠে নামাটা হাশিম আমলার জন্য নতুন নয়। ২০১২ সালে রমজান মাসে ইংল্যান্ড সফরে গিয়েছিলেন এই প্রোটিয়া ক্রিকেটার। তখন দিনভর ব্যাট করে ওভাল টেস্টে করেন ৩১১ রান। যা কি-না দক্ষিণ আফ্রিকার পক্ষে ব্যক্তিগত সর্বোচ্চ ইনিংস!

Ads
Ads