পুলিশদের এসব ছবিই নিয়ে আমরা গর্ব করতে চাই

  • ৩১-Jul-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

রাজধানীর বিমানবন্দর এলাকায় বাসচাপায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনাকে কেন্দ্র করে তৃতীয় দিনের মতো রাজধানীতে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। তারা ফার্মগেট, কাকরাইল, মতিঝিল ও সাইন্সল্যাবসহ বিভিন্ন স্থানের প্রধান সড়কে অবস্থান নিয়েছেন। এতে রাজধানীতে যান চলাচল প্রায় বন্ধ হয়ে গেছে।

মঙ্গলবার (৩১ জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে তেজগাঁও থানা এলাকার কাজী নজরুল ইসলাম অ্যাভিনিউ সড়ক (ফার্মগেটের মূল সড়ক) অবরোধ করেছে সরকারি বিজ্ঞান কলেজ ও আশপাশের অন্যান্য স্কুল-কলেজের শিক্ষার্থীরা।

এতে ফার্মগেট থেকে শাহবাগ, মহাখালী, খামারবাড়ী মোড়সহ চতুর্দিকের রাস্তায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এ ছাড়া সংশ্লিষ্ট অন্যান্য রাস্তায় যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে।


শিক্ষার্থীরা অবরোধ কর্মসূচি থেকে নৌমন্ত্রী শাজাহান খানের পদত্যাগ দাবি করে বিভিন্ন শ্লোগান দিচ্ছেন। একই সঙ্গে নিরাপদ সড়ক ও ঘাতক বাস জাবালে নূরের চালকদের দ্রুত বিচার ও ফাঁসি দাবি করেছেন।

তেজগাঁও থানার অফিসার ইনচার্জ (ওসি) মাজহারুল ইসলাম সড়ক অবরোধের বিষয়টি নিশ্চিত করেছেন।

এইসময় তিনি শিক্ষার্থীদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করেছেন। ছাত্রদের সাথে সৌহার্দপূর্ণ ব্যাবহার করে তাদেরকে বুজানোয় সক্ষম হন তিনি।

রমিজ উদ্দিন কলেজের দুর্ঘটনা কেন্দ্রিক যে ইউনিটের পুলিশ ছাত্রদের উপর লাঠিচার্জ করছে, তাদের কে এসব ছবি দেখিয়ে বলা উচিৎ দেখেন আপনাদের সহকর্মীরা কিভাবে ছাত্রদের সাথে মিলে সুন্দর সময় পার করছে।

পুলিশের এমন সুন্দর দৃশ্য আজ ভাইরাল হওয়ার কথা ছিলো। অথচ সেটা নষ্ট করছে পুলিশেরই আরেকটা ইউনিট।

আশা করি আজ যারা লাঠিচার্জ করে আঘাত করছেন, কাল তারা যেন এমন সুন্দর দৃশ্য আমাদের উপহার দিবেন।

Ads
Ads