মন্ত্রী-প্রতিমন্ত্রীর মর্যাদা পেলেন আতিকসহ ৩ মেয়র

  • ২৮-মে-২০১৯ ০৪:২৫ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

আওয়ামী লীগের সমর্থন নিয়ে জয়ী ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলামকে মন্ত্রীর মর্যাদা দিয়েছে সরকার। একইসঙ্গে রাজশাহী সিটি করপোরেশন মেয়র এ এইচ এম খায়রুজ্জামান (লিটন) ও খুলনা সিটি করপোরেশন মেয়র তালুকদার আবদুল খালেক প্রতিমন্ত্রীর পদমর্যাদা, বেতন ভাতা ও আনুষঙ্গিক সুযোগ-সুবিধা পাবেন।

মঙ্গলবার (২৮ মে) মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপণ জারি করা হয়। এ বিষয়টি শিগগির কার্যকর করা হবে বলেও জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, সরকার এই র্মমে সিদ্ধান্ত গ্রহন করেছে যে, স্ব স্ব পদে অধিষ্ঠিত থাকাকালীন ঢাকা উত্তর সিটি করেপোরেশনের মেয়র মো: আতিকুল ইসলাম মন্ত্রীর এবং রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান (লিটন) ও খুলনা সিটি করপোরেমেন মেয়র তালুকদার আব্দুল খালেক প্রতিমন্ত্রীর পদমর্যাদা, বেতন-ভাতা ও আনুসাঙ্গিক অন্যান্য সুবিধা প্রাপ্য হবেন।

দেশে বর্তমানে ১২টি সিটি কর্পোরেশেন রয়েছে। মেয়র আনিসুল হক মারা যাওয়ার পর গত ২৮ ফেব্রুয়ারি বিএনপির অংশগ্রহণবিহীন নিরুত্তাপ ডিএনসিসি মেয়র নির্বাচনে জয়ী হন আওয়ামী লীগের প্রার্থী মো. আতিকুল ইসলাম। প্রয়াত মেয়র আনিসুল হককেও মন্ত্রীর মর্যাদা দেয়া হয়েছিল।

 

/কে 

Ads
Ads