এক নজরে দেশ-বিদেশের আজকের শীর্ষ খবর (২৭ মে ২০১৯)

  • ২৭-মে-২০১৯ ০৯:০২ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

<<জাতীয়>>

জনগণের বিশ্বাস-আস্থার মর্যাদা দিতে হবে : প্রধানমন্ত্রী : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ময়মনসিংহ সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের উদ্দেশে বলেছেন, নির্বাচিত জনপ্রতিনিধি আপনারা।

মন্ত্রিসভায় কাস্টমস আইনের খসড়া অনুমোদন : কাস্টমস আইন, ২০১৯-এর খসড়ার নীতিগত ও চূড়ান্ত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

পাটকল শ্রমিকদের যে সুখবর দিলো সরকার : ঈদকে সামনে রেখে পাটকল শ্রমিকদের বকেয়া বেতন-ভাতা পরিশোধে সোমবার ১৬৯ কোটি ১৪ লাখ টাকার থোক বরাদ্দ দিয়েছে সরকার। খবর ইউএনবি’র।

সচিব হলেন ১১ কর্মকর্তা : ভারপ্রাপ্ত সচিবের পদমর্যাদায় দায়িত্ব পালন করা ১১ জন কর্মকর্তা প্রশাসনে পদোন্নতি পেয়ে সচিব হয়েছেন।

জাতির কাছে ক্ষমা চাইলেন এ কে খন্দকার : ‘১৯৭১ : ভেতরে বাইরে’ বইয়ে ভুল তথ্যের জন্য জাতির কাছে ক্ষমা চেয়েছেন মুক্তিযুদ্ধের উপ-অধিনায়ক এবং সাবেক মন্ত্রী এয়ার ভাইস মার্শাল (অব.) এ কে খন্দকার (বীরউত্তম)।

ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি : ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।

ঈদে ফিটনেসবিহীন লঞ্চ নতুনরূপে : ঢাকার কেরানীগঞ্জে ছোট-বড় ৩০টি ডকইয়ার্ডে চলছে ফিটনেস বিহীন প্রায় ৭০টি লঞ্চের নতুন করে কেবিন সংযোগ ও মেরামতের কাজ।

গাজীপুরে ডিবি পুলিশের ওপর হামলা, তিনজন গুলিবিদ্ধ : আসামি ধরে নিয়ে যাওয়ার সময় গাজীপুরে ডিবি পুলিশের ওপর হামলা চালিয়েছে সন্ত্রাসীরা।

কালীগঞ্জে ধান ও চাল সংগ্রহ কার্যক্রম শুরু : গাজীপুরের কালীগঞ্জে কৃষকদের কাছ থেকে ন্যায্য মূল্যে বোরো ধান ও চাল সংগ্রহ কার্যক্রম শুরু হয়েছে।

<<আন্তর্জাতিক>>

ইইউ নির্বাচনে জিতলো কট্টর ডানপন্থী ব্রেক্সিট পার্টি : গণনা শুরু হতেই চমকের পর চমক ইউরোপীয় ইউনিয়ন পার্লামেন্টের ভোটে।

সৌদি আরব রমজানেই কাতারকে আমন্ত্রণ জানালো :  ইরান ও যুক্তরাষ্ট্রের মধ্যে ক্রমবর্ধমান উত্তেজনার বিষয়ে জরুরি আঞ্চলিক বৈঠকে যোগ দিতে সৌদি আরবের পক্ষ থেকে দোহাকে আমন্ত্রণ জানানো হয়েছে।

ব্রাজিলে কারাগারে আসামিদের মধ্যে সংঘর্ষ, নিহত ১৫ : ব্রাজিলের উত্তরাঞ্চলীয় আমাজোনাস রাজ্যের একটি কারাগারে রোববার কয়েদিদের মধ্যে সংঘর্ষে ১৫ জন নিহত হয়েছে।

নেপালে পৃথক তিন বিস্ফোরণে নিহত ৪ : নেপালের রাজধানী কাঠমান্ডুতে তিনটি ভয়াবহ বিস্ফোরণে চারজন নিহত হয়েছেন।

পেরুতে ৮ মাত্রার শক্তিশালী ভূমিকম্প, ১ জনের প্রাণহানি : পেরুর বিভিন্ন জায়গায় রবিবার শক্তিশালী ভূমিকম্প আঘাত হেনেছে। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৮।

Ads
Ads