টাঙ্গাইলে ৩টি আন্ডারপাস উদ্বোধন করলেন প্রধাননমন্ত্রী

  • ২৫-মে-২০১৯ ১০:৫৩ অপরাহ্ন
Ads

:: আব্দুস সাত্তার, টাঙ্গাইল প্রতিনিধি ::

আসন্ন ঈদে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ঘরমুখো মানুষের বাড়ি ফেরা নির্বিঘœ করতে ৩টি আন্ডারপাস যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করা হয়েছে।শনিবার সকাল সাড়ে দশটায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধাননমন্ত্রী শেখ হাসিনা টাঙ্গাইল ঘারিন্দা আন্ডার পাস,মির্জাপুর আন্ডারপাস,দেওহাটা আন্ডারপাস উদ্বোধন করেন।

টাঙ্গাইল সড়ক জনপথ বিভাগ সূত্রে জানা গেছে, ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক দিয়ে উত্তরবঙ্গের ১৬টি জেলাসহ ২৬টি জেলার ৯০টি রোডের বিপুল সংখ্যক যানবাহন চলাচল করে। দেশের ব্যস্ততম এ মহাসড়ক দিয়ে যানবাহন চলাচল নির্বিঘ্ন করতে ২০১৩ সালে দুই লেনের এ মহাসড়কটি চার লেনে উন্নীতকরণ প্রকল্প হাতে নেয় সরকার। এরপর ভূমি অধিগ্রহণ ও অন্যান্য প্রক্রিয়া শেষে ২০১৬ সালে প্রকল্পটি বাস্তবায়নের কাজ শুরু করা হয়।

২০১৯ সালের ফেব্রুয়ারির মধ্যে শেষ হওয়ার কথা থাকলেও প্রকল্পে দুটি সার্ভিস লেন, ২৯টি নতুন ব্রিজ, চারটি ফ্লাইওভার ও ১৪টি আন্ডারপাস সংযুক্ত হওয়ায় নির্দিষ্ট সময়ে কাজ শেষ করা সম্ভব হয়নি।এ প্রকল্পের বর্তমান মেয়াদ ধরা হয়েছে ২০২০ সালের জুন পর্যন্ত।

আসন্ন ঈদে এ মহাসড়ক দিয়ে হাজার হাজার মানুষের ঘরে ফেরা নির্বিঘœ করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ ৩টি আন্ডারপাসের উদ্বোধন করেন।

টাঙ্গাইল জেলা প্রশাসকের কার্যালয়ের সঙ্গে অনুষ্ঠিত প্রধান মন্ত্রীর ভিডিও কনফারেন্সে উপস্থিত ছিলেন, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি একাব্বর হোসেন,টাঙ্গাইল জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক, টাঙ্গাইল জেলা প্রশাসক শহীদুল ইসলাম,পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় প্রমুখ।এছাড়াও জনপ্রতিনিধি ও সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Ads
Ads