হাসপাতালে জারিন দিয়ার মায়ের বিলাপ: ছাত্রলীগ করে কি আমার মেয়ে পাপ করেছে?

  • ২২-মে-২০১৯ ০৭:৩৫ অপরাহ্ন
Ads

সিনিয়র প্রতিবেদক
সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিমানী জারিন দিয়া ছাত্রলীগ থেকে বহিষ্কারের পর বিষ পান করে আত্নহত্যার চেষ্টা করে এখন মৃতু্যর সাথে লড়াই করছে। তার মা হাসপাতালে বিলাপ করতে করতে বলছে, ‌'ছাত্রলীগ করাটা কি আমার মেয়ের জীবনের সবচে বড় পাপ? আমার মেয়ে ভুল করেছে, ওর বয়স কম। কিন্তু আজ যদি আমার মেয়ে মারা যায়, এর দায়ভার কে নিবে?  তিনি বিলাপ করতে করতে আরো বলেন, জারিন দিয়া যদি আজ ছাত্রলীগের পোস্ট না পেয়ে মারা যায়, তাহলে আর কোনোদিন কোনো বাবা মা তার ছেলে মেয়েকে ছাত্রলীগ করতে পাঠাবে কিনা তা নিয়েও আফসোস করেন। 

ঢাকা মেডিকেল থেকে স্কয়ার হাসপাতালে স্থানান্তর করা জারিন দিয়ার অবস্থা ভালো নয় বলে জানিয়েছে চিকিৎসকরা। হাসপাতাল সূত্র জানিয়েছে, বিষের মাত্রা বেশ শক্তিশালী। তবে এখনই কিছু বলা যাচ্ছে না। 

এদিকে, ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনের অনুসারী হিসাবে পরিচিত সাবেক কমিটির সদস্য জারিন দিয়ার রাজনৈতিক শ্রম, ত্যাগের বিষয়ে চমৎকার ইতিবাচক কথা বলেছেন শোভন। ভোরের পাতাকে তিনি বলেছিলেন, জারিন দিয়াকে বহিষ্কারের আগেই মুঠোফোনে কথা হয়েছে। তখন বলা হয়েছিল, তুই তো ডাকসু নির্বাচনে আমার হয়ে প্রচুর পরিশ্রম করেছিস। কিন্তু পদ না পাওয়ার পর কেন, আমাদের নিয়ে বিতর্কিত স্ট্যাটাস দিলি। আমি তো সব সময় তোকে ছোট বোনের চোখেই দেখে, শাসন করে বলতাম, এমন কাপড় চোপড় পড়বি না; যা নিয়ে মানুষ কথা বলতে পারে।'

তারপর কোনো সঠিক উত্তর দিতে পারেননি জারিন দিয়া। সাংগঠনিকভাবে তদন্ত করেই বহিষ্কার করা হয়। কিন্তু ডাকসু নির্বাচনের আগে ভিপি পদে শোভনের প্রচারণায় অনেক এগিয়ে ছিল এই জারিন দিয়া। এই কথা নিজেই স্বীকার করেছেন ছাত্রলীগ সভাপতি। ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে পোস্ট না পেলেও বিশ্ববিদ্যালয় বা হল কমিটিতে ঠিকই তাকে মূল্যায়ন করার সুযোগ থাকতো। কিন্তু জারিন দিয়া আবেগী হয়ে অনেক নোংরা কথা লিখেছিলেন। 

তারপর বহিষ্কারের পর সেই আঘাত সহ্য করতে না পেরে বিষ পান করে আত্নহত্যার চেষ্টা করেছে। এঘটনায় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকও মর্মাহত হয়েছেন। তারা ছাত্রলীগের এই সাবেক বহিস্কৃত কর্মীকে দেখতে স্কয়ার হাসপাতালে যাবেন বলে জানা গেছে। কেননা সারাদিনই শোভন-রাব্বানীর নেতৃত্বধীন ছাত্রলীগ শেখ হাসিনার নির্দেশে কৃষকদের দুঃখ লাঘবে ধান কাটার কাজ করেছে। সন্ধ্যার পর শোভন রাব্বানী জারিন দিয়াকে দেখতে যাওয়ার কথা রয়েছে।  


 

Ads
Ads