তৃণমূল থেকে কেন্দ্রে উঠে আসা পরিশ্রমী ছাত্রলীগ নেতা নিলায়ন বাপ্পী

  • ১৬-মে-২০১৯ ০৭:০৫ অপরাহ্ন
Ads

নিজস্ব প্রতিবেদক
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজ হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। এ সংগঠনের প্রতিটি আদর্শিক নেতাকর্মীর কাছেই এটি এক অনুভূতির নাম। যে অনুভূতির কথা কেউ মুখে কোনোদিন প্রকাশ করতে পারে না, বুকের তাজা রক্ত দিয়ে শোধ করে ইতিহাস লিখে এসেছে বাংলাদেশ ছাত্রলীগের লাখো নেতাকর্মী। তৃণমূল থেকে উঠে আসা এমনই এক ছাত্রলীগ নেতার নাম নিলায়ন বাপ্পী। বর্তমান শোভন-রাব্বানীর নেতৃত্বাধীন কমিটির উপ প্রচার সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করেছেন। বঙ্গবন্ধু ও শেখ হাসিনার আদর্শের প্রশ্নের আপোসহীন এই নেতা ছাত্রলীগের রাজনীতিতে দীর্ঘ এক যুগেরও বেশি সময় ধরে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। এর আগেও ছাত্রলীগের ৬ টি পদে ছিলেন বাপ্পী। 

পদ্মার তীরঘেষা শান্তির শহর রাজবাড়ির গোয়ালন্দে জন্ম নিলায়ন বাপ্পীর। পিতা নিখিল রঞ্জন দাস ও মাতা ঝর্ণা রানী দাসের দুই ছেলের মধ্যে বাপ্পী বড়। ছোট ভাই নিলয় কুমার দাস বেসরকারি একটি মেডিকেল কলেজে এমবিবিএস কোর্সে পড়াশুনা করছেন। পারিবারিকভাবেই আওয়ামী লীগ রাজনীতির সাথে জড়িত বাপ্পীর বেড়ে উঠাও বঙ্গবন্ধু এবং শেখ হাসিনার গল্প শুনতে শুনতেই। তারপর জড়িয়ে পড়েন ছাত্রলীগের রাজনীতিতে।  

নিলায়ন বাপ্পী কেন্দ্রীয় কমিটিতে ঠাঁই পাওয়ার আগেই সাবেক সহ-সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ, ঢাকা মহানগর উত্তর। সাবেক সহ-সভাপতি,কলাবাগান থানা ছাত্রলীগ। সহ সভাপতি,রাজবাড়ী জেলা ছাত্রলীগ। সাবেক কার্যকারী সদস্য,বৃহত্তম ধানমন্ডি থানা ছাত্রলীগ। সাবেক দপ্তর সম্পাদক,১৬ নং ওয়ার্ড (বর্তমান ৫০) ছাত্রলীগ। সাবেক সভাপতি, হাতিরপুল ইউনিট ছাত্রলীগের দায়িত্ব পালন করেছেন। 

Ads
Ads