এক নজরে দেশ-বিদেশের আজকের শীর্ষ খবর (১৫ মে ২০১৯)

  • ১৫-মে-২০১৯ ০৮:০৩ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

<<জাতীয়>>

দুই সেতুর বর্ধিত ব্যয় ৭৮ কোটি টাকার প্রস্তাব অনুমোদন করলেন অর্থমন্ত্রী : ঈদের আগেই দ্বিতীয় মেঘনা ও গোমতী সেতু যান চলাচলের জন্য খুলে দেয়া হবে বলে জানান অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

যুক্তরাজ্য হয়ে জার্মানি যাবেন রাষ্ট্রপতি : চোখের চিকিৎসা ও স্বাস্থ্য পরীক্ষার জন্য যুক্তরাজ্য ও জার্মানির উদ্দেশ্যে রওনা হয়েছেন প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ।

আড়াই মাসের চিকিৎসা শেষে দেশে ফিরলেন ওবায়দুল কাদের : সিঙ্গাপুরে আড়াই মাসের চিকিৎসা শেষে সুস্থ হয়ে বুধবার সন্ধ্যায় দেশে ফিরেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সকাল সাড়ে ৮টায় ঈদুল ফিতরের প্রধান জামাত : পবিত্র ঈদুল ফিতরের প্রধান জামাত হাইকোর্ট প্রাঙ্গণে জাতীয় ঈদগাহ ময়দানে সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠিত হবে।

বায়ুদূষণ-জলাবদ্ধতা-মশা রোধে দুই সিটির অবহেলা আছে : হাইকোর্ট : মশা, বায়ুদূষণ ও জলাবদ্ধতা রোধে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীদের অবহেলা রয়েছে বলে মন্তব্য করেছেন হাইকোর্ট।

৫২ টি নিম্নমানের খাদ্যপণ্যে বিএসটিআই ঠিক কী পেয়েছে : বাংলাদেশে খাবারে ভেজাল নিয়ে উদ্বেগ বহু দিনের। সম্প্রতি যে ৫২ টি খাদ্যপণ্য বিএসটিআই কর্তৃক মান পরীক্ষায় ব্যর্থ হয়েছে সেই তালিকায় নির্দিষ্ট পাঁচ ধরনের খাবারের প্রাধান্য দেখা যাচ্ছে। খবর বিবিসি বাংলার।

মানুষের জীবন নিয়ে ছিনিমিনি খেলতে দেয়া হবে না : হাইকোর্ট : রাজধানী ঢাকাসহ সারাদেশের বাজারে কোন কোন কোম্পানির দুধ ও দুগ্ধজাত খাদ্য পণ্যে কী পরিমাণ ব্যাকটেরিয়া, কীটনাশক এবং সিসা মেশানো রয়েছে, তা নিরূপণ ও জরিপ করে একটি তালিকা তৈরি এবং জড়িতদের বিরুদ্ধে গৃহীত আইনি পদক্ষেপ প্রতিবেদন আকারে দাখিল করেতে পুনরায় নির্দেশ দিয়েছে হাইকোর্ট। খবর ইউএনবি’র

খালেদাকে নতুন কারাগারে নেয়ার কারণ জানালেন তথ্যমন্ত্রী : আইসিটি মামলায় কবি হেনরীকে গ্রেফতার প্রসঙ্গে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আমি বিষয়টি শুনেছি।

চিকিৎসা নিতে ব্যাংকক গেলেন মির্জা ফখরুল : চিকিৎসা নিতে থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ধানবোঝাই ভটভটি উল্টে প্রাণ গেল ৩ জনের : চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার পিরাসন এলাকায় মঙ্গলবার রাতে ধানবোঝাই ভটভটি উল্টে ৩ কৃষি শ্রমিকের মৃত্যু হয়েছে।

<<আন্তর্জাতিক>>

ভূমধ্যসাগরে নৌকাডুবিতে ৪০-৪৫ বাংলাদেশি নিখোঁজ রয়েছেন : তিউনিসিয়া উপকূলে ভূমধ্যসাগরে নৌকাডুবির ঘটনায় প্রায় ৪০ থেকে ৪৫ জন বাংলাদেশি নিখোঁজ রয়েছেন ও একজনের মৃতদেহ উদ্ধার হয়েছে।

ইয়েমেনে হামলায় ৯৭ হুতি ব্রিদোহী নিহত : সৌদি সমর্থিত ইয়েমেনের সরকারি বাহিনীর হামলায় ৯৭ জন হুতি বিদ্রোহী নিহত হয়েছে।

যুক্তরাষ্ট্রকে ইইউয়ের সতর্কতা : ইরানের বিরুদ্ধে যেকোনো সামরিক ব্যবস্থা নেওয়ার ব্যাপারে যুক্তরাষ্ট্রকে সতর্ক করেছে ইউরোপীয় ইউনিয়ন বা ইইউ।

যুদ্ধে যাবে না যুক্তরাষ্ট্র, আক্রান্ত হলে জবাব দিবে : মার্কিন পররাষ্ট্রমন্ত্রী : যুক্তরাষ্ট্র ও ইরানের মধ্যেকার চলমান উত্তেজনার মধ্যে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও বলেছেন, তারা ইরানের সাথে কোনো যুদ্ধে যেতে চায় না। খবর ইউএনবি’র।

পুরো বিশ্বকে শুল্কারোপের হুমকি দিলেন ট্রাম্প : শুধু চীন নয়, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের এই হুমকির কারণে বাণিজ্যযুদ্ধ ছড়িয়ে পড়তে যাচ্ছে পুরো বিশ্বে।

Ads
Ads