টাঙ্গাইলে নিজ ক্ষেতে আগুন দেয়া সেই কৃষকের পাকা ধান বিনা পারিশ্রমিকে কেটে দিলো শিক্ষার্থীরা

  • ১৫-মে-২০১৯ ০৭:৫৯ অপরাহ্ন
Ads

:: আব্দুস সাত্তার, টাঙ্গাইল প্রতিনিধি ::

টাঙ্গাইলের কালিহাতীতে নিজের  ধানক্ষেতে আগুন দেয়া কৃষক আবদুল মালেক সিকদারের জমির পাকা ধান বিনা পারিশ্রমিকে কেটে দিলো বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা। বুধবার দুপুরে জেলার বিভিন্ন কলেজের ১৭ জন শিক্ষার্থীরা কালিহাতীর পাইকড়া ইউনিয়নের বানকিনা গ্রামে গিয়ে মালেকের জমির পাকা ধান কাটার কাজে অংশ নেয়।

গত রোববার শ্রমিক সংকট, বেশি মজুরি ও ধানের মূল্য কম হওয়ায় উপজেলার বানকিনা গ্রামের কৃষক আবদুল মালেক সিকদার তার নিজের পাকা ধানক্ষেতে আগুন দেন। ক্ষেতে আগুন দেয়ার খবর ভোরের পাতাসহ বিভিন্ন গণমাধ্যমে প্রচার হয়। এর পরিপ্রেক্ষিতে কৃষক আবদুল মালেকের জমির ধান কেটে দেয়ার উদ্যোগ নেয় জেলার বিভিন্ন কলেজের এই শিক্ষার্থীরা।এর অংশ হিসেবে বুধবার   বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ১৭ জন শিক্ষার্থীরা কৃষক মালেক সিকদারের প্রায় ২৮ শতাংশ জমির পাকা ধান কেটে দেয়।

ধান কাটতে আসা শিক্ষার্থীরা জানায়, টাঙ্গাইলে ধান কাটা শ্রমিক সংকটের কারনে বেশি মজুরি দিয়েও কৃষকরা তাদের ক্ষেতের ধান কাটতে পারছেন না। কৃষক মালেক সিকদারের এই দূর্দিনে তাকে সহযোগিতা করতে আমরা সবাই তার ক্ষেতের পাকা ধান বিনা পারিশ্রমিকে কেটে দিচ্ছি।

কৃষক মালেক সিকদার জানান,ক্ষোভে ধানক্ষেতে আগুন দিয়েছিলাম।বুধবার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা আমার ক্ষেতের ধান কেটে দেয়ার জন্য এগিয়ে আসায় আমি অভিভূত হয়েছি। শিক্ষার্থীরা তার জমির প্রায় ২৮ শতাংশ জমির ধান কেটেছে বলে জানান তিনি।

Ads
Ads