এটিএম শামসুজ্জামানের চিকিৎসায় প্রধানমন্ত্রীর ১০ লাখ টাকার অনুদান

  • ১৩-মে-২০১৯ ১২:১২ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ১০ লাখ টাকার অনুদান পেলেন অসুস্থ অভিনেতা এটিএম শামসুজ্জামান। ১৫ দিনের সময় সময় ধরে তিনি রাজধানীর গেন্ডারিয়ায় অবস্থিত আজগর আলী হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

সোমবার (১৩ মে) সেখানে হাজির হয়ে বরেণ্য এ অভিনেতার চিকিৎসার জন্য তার মেয়ে কোয়েলের হাতে ১০ লাখ টাকার চেক তুলে দেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়া। এসময় সেখানে কণ্ঠশিল্পী রফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।  

একুশে পদক ও পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেতা এটিএম শামসুজ্জামান গত ২৬ এপ্রিল থেকে আজগর আলী হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এদিন মলত্যাগজনিত সমস্যার কারণে অসুস্থ হয়ে পড়লে তাকে দ্রুত হাসপাতালে ভর্তি করা হয়। দীর্ঘদিন ধরে তার হজমের সমস্যা হচ্ছিল। পেটে খাবার জমা হয়ে শক্ত হয়ে যাচ্ছিল। এ জন্য হাসপাতালে ভর্তির পরদিনই অপারেশন করে সেসব বের করা হয়।

অপারেশনের পর অবস্থার অবনতি হলে অভিনেতাকে লাইফ সাপোর্টে রাখা হয়। এরপর শারীরিক অবস্থা কিছুটা ভালো হলে গত ৩ মে তার লাইফ সাপোর্ট খুলে দেয়া হয়। কিন্তু দুইদিন পর আবার তার অবস্থা খারাপের দিকে যায়। পরে ৬ মে দ্বিতীয় দফায় তাকে লাইফ সাপোর্টে রাখা হয়। পাঁচদিন পর শনিবার আবারও তার লাইফ সাপোর্ট খুলে দেয়া হয়। অভিনেতা বর্তমানে আগের চেয়ে সুস্থ আছেন বলে এদিন জানান তার মেয়ে কোয়েল।

হজমজনিত সমস্যার পাশাপাশি নিউমোনিয়ার সমস্যা ছিল এটিএম শামসুজ্জামানের। এছাড়া দীর্ঘদিন তিনি বার্ধক্যজনিত নানা অসুখে ভুগছিলেন। আজগর আলী হাসপাতালে ভর্তির পর থেকে এ পর্যন্ত দুই বার তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়ে। সেসব খবরকে গুজব বলে উড়িয়ে দেন অসুস্থ অভিনেতার পরিবার। এ ধরনের গুজব না ছড়ানোর জন্য তারা সবাইকে অনুরোধও করেন। এর আগেও একাধিকবার অভিনেতার মৃত্যুর গুজব ছড়িয়ে পড়েছিল।

Ads
Ads