পূর্ণাঙ্গ কমিটিহীন চলছে ঢাকা কলেজ ছাত্রলীগ

  • ১১-মে-২০১৯ ১০:০১ অপরাহ্ন
Ads

:: ইমামুল কবির :: 

সমগ্র বাংলাদেশের মধ্যে ঢাকা কলেজ ছাত্রলীগ অত্যন্ত গুরুত্বপূর্ণ ইউনিট। সর্বশেষ ঢাকা কলেজ  ছাত্রলীগের নুর আলম রাজুকে আহ্বায়ক করে আহ্বায়ক কমিটি হয়েছিল ১৭ নভেম্বর ২০১৬ সালে। ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদ সূত্র মতে, এই আহ্বায়ক  কমিটি মাত্র তিন মাস দায়িত্ব পালন করবে। আহ্বায়ক কমিটিতে ৩৬ জনকে যুগ্ম-আহ্বায়ক করা হয়েছিল, এবং সদস্য করা হয়েছিল  আরো ৪৭ জনকে।

ঢাকা কলেজ ছাত্রলীগ  এই আহ্বায়ক কমিটি মাত্র তিন মাসের মেয়াদে করা হলেও এ কমিটি   তিন বছর ধরে  দায়িত্ব পালন করছে। বর্তমানে ঢাকা কলেজে এই আহ্বায়ক কমিটির কোন কার্যক্রম চোখে পড়ে না ।এবং ঢাকা কলেজ ছাত্রলীগের নেতা কর্মীরা কোন প্রকার সুফল পাচ্ছে না, এবং তারা বার বার কেন্দ্র থেকে আশার বাণী শোনার পরও কোন প্রকার সুফল তারা কোন সুফল পায়নি।

এ বিষয় নিয়ে একাধিক বার বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর কাছে ঢাকা কলেজ ছাত্রলীগের নেতা কর্মীরা গিয়ে তাদের কে অবহিত করার পর তারা গত মাসের এপ্রিলের শেষ সপ্তাহে ঢাকা কলেজ ছাত্রলীগের সম্মেলন হওয়ার সম্ভাব্য তারিখ দিলেও নির্ধারিত সময়ে সে সময়ে সম্মেলন হয়নি। এবং ঢাকা কলেজ ছাত্রলীগ   কে বার বার হতাশ করেছে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী  তারা দুজন যে আশ্বাস দিয়েছিল তা তারা রাখতে পারেনি। 

পুর্ণাঙ্গ কমিটি কমিটি সম্পর্কে ঢাকা কলেজের দক্ষিণায়ন হলের আবাসিক ছাত্র সুরুজ মিয়া বলেন , ঢাকা কলেজ ছাত্রলীগ সারা বাংলাদেশের মধ্যে গুরুত্বপূর্ণ ইউনিট , অনেক দিন ঢাকা কলেজ ছাত্রলীগের পুর্ণাঙ্গ কমিটি না থাকার কারণে ঢাকা কলেজ ছাত্রলীগ নেতৃত্বহীন হয়ে পড়েছে। এবং কমিটি না থাকার কারণে অন্যন্য জায়গাই  আমাদের হেই প্রতিপন্ন হতে হয় । এবং আমরা ছাত্রলীগের জন্য কঠোর প্ররিশ্রম করেও কেন্দ্রীয় নেতাদের কাছে সঠিক মুল্যয়ণ পাচ্ছি না।  ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা আমাদের প্রয়োজনে ব্যবহার করে এবং কাজ শেষ হলে ঢাকা কলেজ ছাত্রলীগের  খোজ খবর রাখে না। 

১৯৪৮ সালে ৪ঠা জানুয়ারি ছাত্রলীগ গঠিত হওয়ার পর থেকে ঢাকা কলেজ শাখা ছাত্রলীগ অত্যন্ত নিষ্ঠার সাথে এবং শক্তিশালী ও গুরুত্বপূর্ণ ইউনিট হিসাবে ছাত্রলীগের কাজ করছে। 

উল্লেখ, গত বছরের ৩০ ডিসেম্বর জাতীয় নির্বাচনের আগে যখন ছাত্র আন্দোলনে যখন জামাত, বিএনপি সাধারণ ছাত্র আন্দোলনকে  অন্য দিকে রুপ দিতে চেয়েছিলে এবং বিভিন্ন প্রকার নাশকতা মূলক কর্মকাণ্ড করার প্রস্ততি নিয়েছিল তখন  ঢাকা কলেজ ছাত্রলীগ অত্যন্ত নিষ্ঠার সাথে জামাত, বিএনপি সকল নাশকতা মূলক কর্মকাণ্ড প্রতিহত করেছে । এবং ঢাকা কলেজ  সর্বদা জননেত্রী শেখ হাসিনার হাত কে শক্ত করার জন্য কাজ করে যাচ্ছে । 

ঢাকা কলেজ ছাত্রলীগের সকল নেতা কর্মীদের প্রাণের দাবি তারা যেন দ্রুত সময়ের মধ্যে তাদের পূর্ণাঙ্গ হয় । এবং ঢাকা কলেজ ছাত্রলীগের যারা পদপ্রত্যাশী আছে তারা সবাই আশায় আছে পূর্ণাঙ্গ নতুন কমিটির জন্য ।  

Ads
Ads