ওয়েস্ট ইন্ডিজের দুই ওপেনারের বিশ্বরেকর্ড

  • ৫-মে-২০১৯ ০৮:৫১ অপরাহ্ন
Ads

:: স্পোর্টস ডেস্ক ::

আয়ারল্যান্ডের বিপক্ষে উদ্বোধনী জুটিতে বিশ্বরেকর্ড গড়েছেন ওয়েস্ট ইন্ডিজের দুই ওপেনার।

আয়ারল্যান্ডে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে এ ইতিহাস গড়েন ক্যারিবীয় দুই ওপেনার জন ক্যাম্পবেল ও শাই হোপ। ইনিংসের ৪৩তম ওভারে এ ঐতিহাসিক রেকর্ড গড়েন তারা। এই জুটিতে ৪৭.২ ওভারে ৩৬৫ রানের জুটি গড়েন তারা।

ওয়ানডে ক্রিকেটে উদ্বোধনীতে পাকিস্তানের দুই ওপেনার ইমাম-উল-হক ও ফখর জামানের ৩০৪ রানের জুটি ছিল এ ম্যাচের আগ পর্যন্ত সর্বোচ্চ। ২০১৮ সালের ২০ জুলাই জিম্বাবুয়ের বিরুদ্ধে এ রেকর্ড গড়েছিলেন তারা।

২০০৬ সালে ইংল্যান্ডের বিপক্ষে উদ্বোধনী জুটিতে ২৮৬ রান করেছিলেন শ্রীলংকার দুই ওপেনার উপল থারাঙ্গা ও সনাৎ জয়সুরিয়া। এক যুগ পর্যন্ত তাদের ওই রেকর্ডটি অক্ষুণ্ণ ছিল।

রোববার আয়ারল্যান্ডের ডাবলিনের ক্যাস্টল এভিনিউতে টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় স্বাগতিকরা।

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে রীতিমতো ঝড় তোলেন ক্যারিবীয় দুই ওপেনার। ক্যারিয়ারের ষষ্ঠ ওয়ানডে খেলতে নেমে মেইডেন সেঞ্চুরি তুলে নেন জন ক্যাম্পবেল।

২০১৬ সালে আন্তর্জাতিক ওয়ানডেতে অভিষেক হওয়া শাই হোপ, ক্যারিয়ারের ৫০তম ম্যাচ খেলতে নেমে পঞ্চম সেঞ্চুরি করেন।

ইনিংসের শুরু থেকে একেরপর এক বাউন্ডারি হাঁকিয়ে যাওয়া ক্যাম্পবেল ক্যাচ তুলে দিয় সাজঘরে ফেরেন। তার আগে ১৩৭ বল মোকাবেলা করে ১৫টি চার ও ছয়টি ছক্কায় ১৭৯ রান করেন।

তার বিদায়ের চার রানের ব্যবধানে ফেরেন অন্য ওপেনার শাই হোপ। প্যাভেলিয়নে ফেরার আগে ১৫২ বলে ২২টি চার ও দুটি ছক্কায় ১৭০ রান করেন শাই হোপ।

Ads
Ads