বসিলায় জঙ্গি আস্তানায় অভিযান সমাপ্ত, 'অস্ত্র-গোলাবারুদ উদ্ধার'

  • ২৯-Apr-২০১৯ ০৭:৪৫ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

রাজধানীর বসিলার মেট্রো হাউজিংয়ে জঙ্গি আস্তানায় অভিযান সমাপ্ত ঘোষণা করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

সোমবার (২৯ এপ্রিল) বিকেল সোয়া চারটার দিকে ঘটনাস্থলে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা জানান র‌্যাব-২ এর অধিনায়ক লে. কর্নেল আশিক বিল্লাহ।

তিনি বলেন, রাত আড়াইটা থেকে শুরু হওয়া এ অভিযান প্রায় ১৪ ঘণ্টা পর সমাপ্ত ঘোষণা করা হয়েছে। জঙ্গি আস্তানা থেকে ২টি মরদেহ বের করা হয়েছে। আস্তানা থেকে ২টি বিদেশি পিস্তল, বেশকিছু তাজা গোলাবারুদ এবং ম্যাগজিনও উদ্ধার করা হয়েছে।

এছাড়া আস্তানা থেকে অবিস্ফোরিত অবস্থায় ৪টি আইইডি উদ্ধার করা হয়েছে। যেগুলো পরে আমাদের বোমা বিশেষজ্ঞ দল নিষ্ক্রিয় করে।

আস্তানায় ২ জন ছাড়া আর কেউ ছিলো কিনা জানতে চাইলে তিনি বলেন, আমরা আশা করছি না এখানে আরো কেউ ছিলো। কারণ, অভিযানের শুরুতেই আমরা পুরো এলাকা কর্ডন করে ফেলি।

দুই জঙ্গির অন্য কারো সঙ্গে বা কোনো গোষ্ঠীর সঙ্গে যোগাযোগ ছিলো কিনা জানতে চাইলে তিনি বলেন, তাদের সঙ্গে কারো যোগাযোগ ছিলো কিনা তা নিশ্চিতে এর আগে আমাদেরকে তাদের (দুই জঙ্গির) পরিচয় নিশ্চিত হতে হবে।

সিআইডির ফরেনসিক টিম মরদেহের ভিসেরা ও নমুনা সংগ্রহ করেছে। পরীক্ষার পর তাদের পরিচয় নিশ্চিত হওয়া যাবে। এরপর জানা যাবে তাদের সঙ্গে কারো বা কোনো গোষ্ঠীর যোগাযোগ ছিলো কিনা।

উল্লেখ্য, জঙ্গিদের অবস্থানের খবর পাওয়ার পর রবিবার রাত ৩টার দিকে মেট্রো হাউজিংয়ে ওই টিনশেড বাসাটি ঘিরে ফেলেন র‍্যাব-২ সদস্যরা। অভিযান শুরুর পরপরই ওই বাসার ভেতরে বিস্ফোরণ ঘটানো এবং র‍্যাবকে লক্ষ্য করে গুলি চালানো হয়। পরে র‌্যাবও পাল্টা গুলি চালায়। সকাল ৯টার পর বোম্ব ডিসপোজাল ইউনিটকে সঙ্গে নিয়ে র‌্যাবের স্পেশাল ফোর্সের সদস্যরা ওই বাড়িতে ঢোকে। ওই সময়ও সেখান থেকে কয়েক দফা গুলির শব্দ পাওয়া যায়। এরপর সকাল ১১টায় বাঁশ ও টিন দিয়ে তৈরি বাড়িটিতে হঠাৎ আগুন ধরে যায়। পরে আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস। ভেতর দুই জঙ্গির লাশ পাওয়া যায়।

Ads
Ads