যত টাকায় মিলবে বাংলাদেশ দলের অফিসিয়াল জার্সি

  • ২৬-Apr-২০১৯ ০২:২৭ অপরাহ্ন
Ads

 

:: স্পোর্টস ডেস্ক ::

আগেই জানা, ‘স্পোর্টস এন্ড স্পোর্টস’ নামক প্রতিষ্ঠানের উদ্যোগ ও ব্যবস্থাপনায় এবার প্রথমবারের মতো বিশ্বকাপে বাংলাদেশ জাতীয় দলের জার্সি মিলবে বাজারে। গত মাসের শেষদিকে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ ক্রিকেট দলের জার্সি বিক্রির স্বত্ব দেয়া হয় ‘স্পোর্টস অ্যান্ড স্পোর্টস’কে। তখন বলা হয়েছিল ২৫ এপ্রিল থেকেই বাজারে পাওয়া যাবে জার্সি।

এদিকে ২৫ এপ্রিল গড়িয়ে ২৬ এপ্রিল চলছে। ক্রিকেট অনুরাগি, ভক্ত-সমর্থকরা উন্মুখ হয়ে আছেন কবে মিলবে জার্সি, কবে গায়ে চাপাবেন জাতীয় দলের জার্সিখানা। সে অপেক্ষার প্রহর আর গুনতে হবে না। হয়তো রোববার থেকেই বাজারে পাওয়া যাবে টাইগারদের বিশ্বকাপের লাল-সবুজ জার্সি।

কোথায়, কোন মার্কেটের কোন কোন শো-রুমে জার্সি পাওয়া যাবে এবং জার্সির মূল্য কত? জার্সির ডিজাইনই বা কেমন? এসব তথ্য উপস্থাপন করা হবে আগামীকাল (শনিবার) ২৭ এপ্রিল বিকেল সাড়ে ৪টায় হাতিরঝিলের পুলিশ প্লাজায় অবস্থিত দেশবরেণ্য ক্রিকেট ব্যক্তিত্ব আকরাম খানের রেস্টুরেন্ট ‘ক্রিকেটার্স কিচেনে’ এক আকর্ষণীয় অনুষ্ঠানের মাধ্যমে। স্পোর্টস অ্যান্ড স্পোর্টসের শীর্ষ কর্মকর্তা মেহতাবউদ্দিন আনোয়ার আহমেদ সেন্টু জানিয়েছেন এ তথ্য।

যেহেতু একটি আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে জাতীয় দলের জার্সি সর্বসাধারণের জন্য বাজারে উন্মুক্ত করা হবে, তাই খুব স্বাভাবিকভাবেই টাইগারদের জার্সি বাজারজাতকরণ প্রতিষ্ঠানটি জার্সির ডিজাইন ও মূল্য সম্পর্কে আগাম ধারণা দিতে নারাজ।

তবে খোঁজ নিয়ে নিশ্চিত হওয়া গেছে প্রাপ্তবয়ষ্কদের জন্য বাংলাদেশ জাতীয় দলের ফ্রি সাইজের জার্সির মূল্য ধরা হয়েছে ১১৫০ টাকা এবং অপ্রাপ্তবয়ষ্ক তথা শিশুদের জার্সির মূল্য থাকবে ৮৭৫ টাকার মধ্যে।

এবার আসা যাক জার্সির ডিজাইন ও রঙ প্রসঙ্গে। যেহেতু বাংলাদেশের জাতীয় পতাকার রঙের সাথে মিল রেখেই টাইগারদের জার্সির রঙও লাল-সবুজ, তাই অনিবার্যভাবেই বিশ্বকাপে জাতীয় দলের যে জার্সি বাজারে ছাড়া হবে তার রঙ অবশ্যই লাল-সবুজই থাকবে।

তবে এখানে আরেকটি কথা রয়েছে জার্সি হবে দুই রঙের। একটি লাল, অপরটি সবুজ। তবে ভাববেন না, লালের ভেতরে বাংলার সবুজ শ্যামল রূপ অনুপস্থিত থাকবে। লাল রঙের জার্সিতেও থাকবে সবুজের অস্তিত্ব। কিন্তু সবুজ রঙের জার্সিতে হয়তো লাল থাকবে না। সূত্র: জাগো নিউজ

Ads
Ads