কুমিল্লা বিশ্ববিদ্যালয় নিয়ে কুটুক্তি করায় শিক্ষার্থীদের মারধর

  • ২৫-Apr-২০১৯ ০৬:৪০ অপরাহ্ন
Ads

:: কুবি প্রতিনিধি ::

কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে নিয়ে এক ছাত্রীর সাথে খারাপ মন্তব্য করার অভিযোগে বিশ্ববিদ্যালয়ের পাশ্ববর্তী এক দোকানিকে মারধর করেছে ছাত্রীর সহপাঠীরা। বৃহস্পতিবার সকালে বিশ্ববিদ্যালয়ের মূলগেইট সংলগ্ন দোকানে এ ঘটনা ঘটে। 

প্রত্যক্ষদর্শীদের সাথে কথা বলে জানা যায়, বিশ্ববিদ্যালয় ১নং গেইট সংলগ্ন বিসমিল্লাহ হার্ডওয়্যার নামের বিকাশ দোকানে টাকা তুলতে যায় নৃবিজ্ঞান ২০১৬-১৭ সেশনের এক ছাত্রী। ভাংতি টাকা নিয়ে দোকানদার সাদ্দামের সাথে কথা বলার এক পর্যায়ে দোকানি ঐ ছাত্রীকে বিশ্ববিদ্যালয় কে নিয়ে কুটুক্তি করে এবং খারাপ ভাষায় কথা বলে। এতে ছাত্রীটি কান্না করে ঘটনাটি তার সহপাঠিদের কাছে বলেন। ঘটনা শুনে ছাত্রীর বিভাগের শিক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে অভিযুক্ত দোকানিকে ধরে মারধর করে। শিক্ষার্থীরা এক পর্যায়ে দোকান বন্ধ করে দেন। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর পরিস্থিতি নিয়ন্ত্রনের অানতে পরে মীমাংসা করা হবে অাশ্বস্ত করে শিক্ষার্থীদের বিভাগে ফিরে যেতে বলে।

ঘটনাস্থলে বেশ কয়েকজন শিক্ষার্থীর সাথে কথা বললে তারা জানান, বিশ্ববিদ্যালয়কে অসম্মান করে কথা বলায় আমরা দোকানিকে মারধর করি। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের কাছে বিচার দাবি করি। তিনি প্রায় সময় শিক্ষার্থীদের সাথে খারাপ ব্যবহার করে।

এবিষয়ে অভিযুক্ত দোকানি সাদ্দামের বড় ভাই মিজান বলেন, অামার ছোট ভাই পড়াশুনা বেশি দূর করে নাই, ছোট ভাই না বুঝে বিশ্ববিদ্যালয় সম্পর্কে মন্তব্য করেছে। সামনে থেকে আর এমন হবে না।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন বলেন, আমরা শিক্ষার্থীদের বুঝিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে এনেছি। অভিযুক্ত দোকানি থেকে মুচলেকা নেয়া হয়েছে। সামনে থেকে কেউ বিশ্ববিদ্যালয় নিয়ে মানহানিকর কিছু বললে তার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

Ads
Ads