স্কটল্যান্ডের গ্লাসগো শহরে বৈশাখী মেলা

  • ২৫-Apr-২০১৯ ০৩:২০ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

গত রোববার (২১ এপ্রিল) স্কটল্যান্ডের গ্লাসগো শহরে হয়ে গেল বৈশাখী মেলা। বাংলা সেন্টার গ্লাসগোর উদ্যোগে মাল্টিকালচার এই অনুষ্ঠানে বাংলাদেশসহ পৃথিবীর ৫টি দেশ অংশ নেয়। দেশগুলো হলো বাংলাদেশ, ইন্ডিয়া, পাকিস্তান, চীন ও নেপাল।

বৈশাখী মেলায় অংশগ্রহনকারী দেশগুলোর ছিল নিজস্ব স্টল। স্টলগুলোতে ছিল হরেক রকমের মুখ রোচক খাবারসহ নারীদের জন্য শাড়ী-থ্রীপিস ও পুরুষদের জন্য পাঞ্জাবী।

মেলায় সবচেয়ে আকর্ষণ ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান। যাতে ছিল বহুজাতিক অংশগ্রহন । নেপালী শিল্পীরা নৃত্য পরিবেশনা শেষে ইন্ডিয়া ও পাকিস্তানে সংগীত শিল্পীরা সংগীত পরিবেশন করেন।

বাংঙ্গালী আর বাংলার ঐতিহ্য বৈশাখী মেলায় মূল আকর্ষণ ছিল দেশী শিল্পীদের পরিবেশিত বাংলা গান। যেখানে অংশ নেন লন্ডন থেকে আগত রবিনস্ এন্ড ব্রাদার্স ও স্থানীয় আইয়ুব সাবের শিল্পী টিপু। তারা তাদের সংগীতের মুর্ছনায় মেলায় আগত হাজার হাজার দর্শকের মন জয় করে নেন।

এদিকে, বৈশাখী এই মেলার মাধ্যমে শেষ হয়েছে গ্লাসগো বাংলা সেন্টারের ২০১৮/২০০১৯ সালের কমিটির কার্যেক্রম। তাই সমাপ্তি ভাষনে বাংলা সেন্টারের সাধারন সম্পাদক আশরাফ আগামী ২৮শে এপ্রিল সবাইকে সাধারণ সভায় অংশগ্রহন করার অনুরোধ করেন এবং নতুনদের এগিয়ে আসার আহবান জানান।

Enter Description Here ...

Ads
Ads