শেখ সেলিমের নাতি জায়ান চৌধুরীর মরদেহ আসবে বুধবার

  • ২২-Apr-২০১৯ ১১:৪৮ অপরাহ্ন
Ads

 

:: ভোরের পাতা ডেস্ক ::

শ্রীলঙ্কায় ভয়াবহ সন্ত্রাসী হামলায় নিহত আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ান চৌধুরীর মরদেহ আনুষ্ঠানিকতা শেষ না হওয়ায় আগামীকাল মঙ্গলবারের বদলে বুধবার (২৪ এপ্রিল) ঢাকায় আনা হবে।

সোমবার (২২ এপ্রিল) রাতে আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এ তথ্য নিশ্চিত করেছেন।

হানিফ জানান, জায়ানের মরদেহ আগামীকাল মঙ্গলবার নিয়ে আসার জন্য পারিবারিকভাবে চেষ্টা চলছিল। তবে এটি একটি হামলার ঘটনা। তাই শ্রীলঙ্কার সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অন্যান্য আনুষ্ঠানিকতা শেষ করতে সময় লাগছে। এ কারণে মরদেহ একদিন পর বুধবার সকালে নিয়ে আসা হবে।

তিনি জানান, বুধবার (২৪ এপ্রিল) সকাল সাড়ে ১১টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে জায়ানের মরদেহ পৌঁছাবে। সেখান থেকে সরাসরি বনানী ২ নম্বর রোডের বাড়িতে নিয়ে যাওয়া হবে। এরপর চেয়ারম্যান বাড়ি মাঠে জানাজা শেষে বাদ আসর বনানী কবরস্থানে তার দাফন সম্পন্ন হবে।

সোমবার সন্ধ্যায় শেখ ফজলুল করিম সেলিমের বাসায় গিয়ে তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম, জাসদের সভাপতি হাসানুল হক ইনু, সাধারণ সম্পাদক শিরীন আখতার, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেনসহ ১৪ দলের নেতারা কেন্দ্রীয় নেতারা।

এর আগে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এবং শেখ সেলিমের ব্যক্তিগত সহকারী ইমরুল হক গণমাধ্যমকে জানিয়েছিলেন, আগামীকাল মঙ্গলবার ৭টা ৪৫ মিনিটে জায়ানের মৃতদেহ বহনকারী একটি ফ্লাইট শ্রীলঙ্কা থেকে রওনা হয়ে সকাল ১১টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছবে।

মরদেহ পরিবহনের এই শিডিউল বুধবারও অপরিবর্তিত থাকবে বলে জানিয়েছেন হানিফ।

প্রসঙ্গত, রোববার (২১ এপ্রিল) শ্রীলঙ্কায় ভয়াবহ বোমা বিস্ফোরণে সেখানে সপরিবারে বেড়াতে যাওয়া শেখ সেলিমের মেয়ে জামাই মশিউল হক চৌধুরী গুরুতর আহত এবং তার নাতি জায়ান চৌধুরী নিহত হন।

Ads
Ads