আমাদের নিরাপত্তা বাহিনী সর্বাত্মক সচেষ্ট আছে, সতর্ক আছে: স্বরাষ্ট্রমন্ত্রী

  • ২২-Apr-২০১৯ ০৩:৫১ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

আমাদের নিরাপত্তা বাহিনী সর্বাত্মক সচেষ্ট আছে, সতর্ক আছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

শ্রীলংকায় ওই বোমা হামলায় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক স্বাস্থ্যমন্ত্রী শেখ সেলিম এমপির নাতি জায়ান চৌধুরী নিহত ও জামাতা মশিউল হক চৌধুরী গুরুতর আহত হয়েছেন।

এ ঘটনায় সোমবার (২২ এপ্রিল) দুপুরে রাজধানীর বনানীতে শেখ সেলিম এমপির বাসায় তাকে সান্ত্বনা দিতে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশ এ ব্যাপারে যথেষ্ট সতর্ক আছে। ঝুঁকিযুক্ত বা ঝুঁকিমুক্ত এমন প্রশ্ন আসে না। আমাদের নিরাপত্তা বাহিনী সর্বাত্মক সচেষ্ট আছে, সতর্ক আছে। এ ধরনের ঘটনা ঘটতে পারে সেরকম তথ্য আমাদের কাছে নেই। তারপরও আমরা ইস্টার সানডের জন্য বিশেষ নজর রেখেছিলাম আমাদের চার্চগুলোর দিকে। এছাড়া শবে বরাতের জন্যও আমাদের নিরাপত্তা বাহিনী সতর্ক ছিল।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমার মনে হয় আমাদের নিরাপত্তা বাহিনী এবং দেশের জনগণ এই ধরনের জঙ্গিবাদ-সন্ত্রাসবাদকে পছন্দ করে না; আশ্রয়-প্রশ্রয় দেয় না। এই নীতিতে বিশ্বাস করে না বলেই আমাদের দেশ মোটামুটি শান্তই আছে।

শ্রীলঙ্কার হামলা খুবই হৃদয়বিদারক ঘটনা উল্লেখ করে তিনি এ ধরনের সন্ত্রাসবাদ রোধে আন্তর্জাতিক সহযোগিতা বাড়ানোর কথা বলেন।

“এই ধরনের ঘটনা যেন না ঘটে সেজন্য ট্রান্স ন্যাশনাল ক্রাইমের ওপর আমাদের নজর দেওয়া উচিত। যে যেখানেই যে ইনফরমেশন পায় তা শেয়ার করলে এ ধরনের অপরাধ কিছুটা প্রটেকশন দেওয়া যেতে পারে। শ্রীলঙ্কায় যে ঘটনা ঘটেছে আমি আশা করি শ্রীলঙ্কার সরকার এটা উদঘাটন করবে এবং আমাদের জানাতে পারবে আসলে কি হয়েছিল। হলি আর্টিজানে সমস্ত কিছু উদঘাটন করে আমরা জানিয়ে দিয়েছি।”

আসাদুজ্জামান খান কামাল আরও বলেন, জায়ান চৌধুরীর লাশ মঙ্গলবার (২৩ এপ্রিল) দেশে আসবে। তবে আপাতত শ্রীলংকায়ই চিকিৎসা চলবে মশিউল হক চৌধুরীর। তিনি এখন ঝুঁকিমুক্ত আছেন।

Ads
Ads