মঙ্গলবার দেশে আনা হবে জায়ানের মরদেহ

  • ২২-Apr-২০১৯ ০২:১৩ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

শ্রীলংকায় সিরিজ বোমা হামলায় নিহত আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ান চৌধুরীর মরদেহ দেশে আনা হবে আগামীকাল মঙ্গলবার (২৩ এপ্রিল)। শিশু জায়ানের পারিবারিক সূত্রে বিষয়টি জানা গেছে।

হামলায় শেখ সেলিমের জামাতা মশিউল হক চৌধুরী আহত হয়েছেন। তাকে দেশটির একটি হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

গতকাল ইস্টার সানডের প্রার্থনার মধ্যে গির্জা ও হোটেল মিলিয়ে আটটি স্থানে বোমা হামলায় রক্তাক্ত হয় শ্রীলঙ্কার রাজধানী কলম্বো। হামলায় এখন পর্যন্ত ২৯০ জন মারা যায়। আহতের সংখ্যা পাঁচ শতাধিক।

দুই ছেলে ও স্বামীকে নিয়ে শ্রীলঙ্কায় ঘুরতে যাওয়া শেখ সেলিমের মেয়ে শেখ আমেনা সুলতানা সোনিয়া দেশটির একটি পাঁচতারকা হোটেলে ছিলেন। হামলার সময় শেখ আমেনা ছোট ছেলে জোহানকে নিয়ে হোটেলটিতে তাদের কক্ষে ছিলেন। আর নিচতলার একটি রেস্তোরাঁয় সকালের নাস্তা করতে গিয়েছিলেন আমেনার স্বামী প্রিন্স ও তাদের বড় ছেলে জায়ান চৌধুরী। বোমা হামলায় প্রিন্স আহত হন এবং ছেলে জায়ান নিখোঁজ হয়। পরে জায়ানের মৃত্যু খবর আসে। ঘটনার পর রবিবারই শেখ সেলিমের পরিবারের সদস্যরা শ্রীলঙ্কা যান।

এদিকে রবিবার রাত থেকেই শেখ সেলিমকে সান্ত্বনা দিতে তার বনানীর বাসায় ভিড় জমান নেতাকর্মীরা। আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফসহ দলের কেন্দ্রীয় নেতারা শেখ সেলিমের পাশে ছিলেন। সোমবার (২২ এপ্রিল) সকালে তার বাসায় যান আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনসহ বিপুলসংখ্যক নেতাকর্মী।

Ads
Ads