শ্রীলংকায় বিমানবন্দর থেকে তাজা বোমা উদ্ধার

  • ২২-Apr-২০১৯ ১১:৪৪ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

শ্রীলংকায় ভয়াবহ সিরিজ বোমা হামলার পর রোববার কলম্বোর বন্দরনায়েক বিমানবন্দর থেকে একটি তাজা বোমা উদ্ধার করেছে দেশটির আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

বিমানবন্দরটির প্রধান টার্মিনালের রাস্তায় পেতে রাখা পাইপ বোমাটি পরে বিমানবাহিনীর বিশেষজ্ঞরা নিষ্ক্রিয় করেছেন। খবর এএফপির। বিমানবাহিনীর মুখপাত্র গ্রুপ ক্যাপটেন জিহান সেনেভিরত্নে জানান, উদ্ধার করা বোমাটি হাতে তৈরি করা। ৬ ফুট লম্বা একটি পাইপের মধ্যে বিস্ফোরক বোঝাই করা ছিল।

নতুন করে ফের বিস্ফোরক উদ্ধার হওয়াকে কেন্দ্র করে গোটা দেশজুড়ে আতঙ্ক সৃষ্টি হয়েছে। পুলিশের প্রাথমিক অনুমান, গোটা শ্রীলঙ্কান এয়ারপোর্ট উড়িয়ে দেওয়ার ছক ছিল হামলাকারীদের।

রবিবার সকাল থেকে পরপর আটটি বিস্ফোরণে কেঁপে ওঠে শ্রীলঙ্কা। গোটা দেশের একাধিক জায়গায় একের পর এক বিস্ফোরণ ঘটে। সন্ত্রাসীদের মূলত টার্গেট ছিল খ্রিষ্টান, হোটেলের বিদেশি অতিথিরা। কলোম্বোর ইতিহাসে এটাই সবথেকে বড় জঙ্গি হামলা।

একের পর এক বিস্ফোরণের ঘটনায় ইতিমধ্যে নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ২৯০ জনে। আহত পাঁচ শতাধিক। তাদের মধ্যে অনেকের অবস্থা গুরুতর। এতে করে নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

এই ঘটনায় গোটা দেশজুড়ে কার্ফু জারি করা হয়েছে। দুই দিনের সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে। দেশের সকলকে সতর্ক থাকতে বলেছে দেশটির সেনাবাহিনী।

Ads
Ads