এক নজরে দেশ-বিদেশের আজকের শীর্ষ খবর (২১ এপ্রিল ২০১৯)

  • ২১-Apr-২০১৯ ০৯:১৯ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

জাতীয়>>

ব্রুনাই পৌঁছেছেন প্রধানমন্ত্রী : তিন দিনের সরকারি সফরে ব্রুনাই দারুসসালামে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ পবিত্র শবেবরাত : আজ রবিবার দিবাগত রাতে পবিত্র শবেবরাত বা লাইলাতুল বরাত।

ভেজাল খাদ্যের কারণেই দেশে ক্যান্সার-কিডনি রোগী বাড়ছে : স্বাস্থ্যমন্ত্রী : খাদ্যে ভেজাল নিয়ন্ত্রণের বিষয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেন, খাদ্যপণ্যে ভেজাল নিয়ন্ত্রণে আরও বেশি কাজ করা দরকার।

ঢাকার ২০০ বহুতল ভবনের নির্মাণ এবং অগ্নিনির্বাপণ ব্যবস্থায় অনিয়ম : কাদির কল্লোল, বিবিসি বাংলা: ঢাকা বাংলাদেশের রাজধানী ঢাকায় ২০০টির বেশি বহুতল বাণিজ্যিক ভবন পরিদর্শন করে এর বেশিরভাগ ভবনেই নির্মাণ এবং অগ্নিনির্বাপণ ব্যবস্থায় অনেক অনিয়ম পাওয়া গেছে।

মিরসরাই অর্থনৈতিক অঞ্চলে চীনা কারখানার নির্মাণকাজ শুরু : মিরসরাই অর্থনৈতিক অঞ্চলে (এমইজেড) আগামী জুলাইয়ে কার্যক্রম পরিচালনার লক্ষ্যে ইতোমধ্যেই কারখানার নির্মাণকাজ শুরু করেছে চায়নিজ ঝুঝাউ জিনইয়ান কেমিক্যাল ইন্ডাস্ট্রি কোম্পানি লিমিটেডের সহযোগী প্রতিষ্ঠান জিনইয়ান কেমিক্যাল ইন্ডাস্ট্রি লিমিটেড।

শ্রীলঙ্কায় দুই বাংলাদেশি নিখোঁজ : শ্রীলঙ্কায় ভয়াবহ সিরিজ বোমা হামলার পর এক শিশুসহ দুই বাংলাদেশির খোঁজ মিলছে না বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম।

এসডিজি অর্জনে বাধা হয়ে দাঁড়িয়েছে রোহিঙ্গারা : প্রধানমন্ত্রীর কার্যালয়ের মূখ্য সচিব মো. নজিবুর রহমান বলেছেন, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনে বাধা হয়ে দাঁড়িয়েছে রোহিঙ্গা ইস্যু।

সাবেক মন্ত্রী ও বিএনপি নেতা আমিনুল হক আর নেই : সাবেক মন্ত্রী ও বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার আমিনুল হক আর নেই। (ইন্না লিল্লাহে…রাজিউন)।

এখনও বেঁচে আছেন সাংবাদিক মাহফুজ উল্লাহ(ভিডিও) : বিশিষ্ট সাংবাদিক ও লেখক মাহফুজ উল্লাহ এখনও বেঁচে আছেন।

বোনকে বাঁচাতে গিয়ে একসাথে তিন বোনের করুণ মৃত্যু : পদ্মা নদীতে ডুবে তিন বোনের করুণ মৃত্যু হয়েছে। রবিবার(২১ এপ্রিল) দুপুর ১২টার দিকে রাজশাহীর বাঘা উপজেলার মীরগঞ্জ বিজিবি ক্যাম্প সংলগ্ন এলাকার পদ্মা নদীর সাফিয়ানের ঘাটে এ দুর্ঘটনা ঘটে।

আন্তর্জাতিক

শ্রীলঙ্কায় গির্জা-হোটেলে হামলা : নিহতের সংখ্যা বেড়ে ১৯০ : শ্রীলঙ্কায় আজ রবিবার সকালে ছয়টি সিরিজ বোমা বিস্ফোরণের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ১৯০ জনে দাঁড়িয়েছে।

শ্রীলঙ্কায় কারফিউ জারি : শ্রীলঙ্কায় তিনটি গির্জা ও তিনটি হোটেলে ভয়াবহ বোমা হামলায় এখন পর্যন্ত ১৯০ জন নিহত হয়েছে।

চার বন্দুকধারীকে হত্যা করে হামলা ঠেকালো সৌদি পুলিশ : শ্রীলঙ্কায় ভয়াবহ হামলার দিনে হামলার চেষ্টা হয়েছে সৌদি আরবেও।

ট্রাম্পের জনপ্রিয়তা কমছে : যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জনপ্রিয়তা কমেছে।

Ads
Ads