জিম্বাবুয়ের বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

  • ২১-Oct-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

:: স্পোর্টস ডেস্ক ::

তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ-জিম্বাবুয়ে। রোববার (২১ অক্টোবর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার দলপিত মাশরাফি বিন মুর্তজা।

এ ম্যাচে অভিষেক হচ্ছে ফজলে মাহমুদ রাব্বির। দলে ফিরেছেন পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফ উদ্দিন।

৩০ বছর বয়সে অভিষিক্ত ফজলে রাব্বি বাংলাদেশের ১২৯তম ওয়ানডে ক্রিকেটার। আর গত জানুয়ারিতে দেশের মাটিতে ত্রিদেশীয় সিরিজে সবশেষ ওয়ানডেতে খেলেছিলেন সাইফ।

এশিয়া কাপের ফাইনালে খেলা দল থেকে এসেছে দুটি পরিবর্তন। মাত্রই জ্বর থেকে সেরে উঠা পেসার রুবেল হোসেন নেই একাদশে। আর স্কোয়াডেই ছিলেন না সৌম্য সরকার।

জিম্বাবুয়ের বিপক্ষে এই ওয়ানডে সিরিজ দিয়ে শুরু হচ্ছে বাংলাদেশের নতুন আন্তর্জাতিক মৌসুম। তিন ম্যাচ সিরিজের প্রথমটি মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে, শুরু হবে রোববার দুপুর আড়াইটায়।

দেশের মাটিতে সবশেষ ‌১৩ ওয়ানডেতে জিম্বাবুয়ের বিপক্ষে জিতেছে বাংলাদেশ। তবে সহজ কিছুর ভাবনাকে মনে প্রশ্রয় দিতে চান না মাশরাফি। ম্যাচের আগের দিন বাংলাদেশ অধিনায়ক জানিয়ে দিলেন, চ্যালেঞ্জ প্রতি ম্যাচে যেটি থাকে, এবারও সেটিই। সবার প্রত্যাশা, আমরা জিতব এবং জেতার আশা করছে সবাই। সেটিই স্বাভাবিক। কিন্তু আমার কাছে মনে হয়, অন্য দলের বিপক্ষে যে চ্যালেঞ্জ নিয়ে খেলেছি, যেভাবে এশিয়া কাপে খেলেছি, সেটি থাকবে এখানেও।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, ফজলে মাহমুদ রাব্বি, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মোহাম্মদ মিঠুন, নাজমুল ইসলাম অপু, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা, মোহাম্মদ সাইফ উদ্দিন, মুস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ে একাদশ: হ্যামিলটন মাসাকাদজা (অধিনায়ক), চেফাস ঝুওয়াও, ক্রেইগ আরভিন, ব্রেন্ডন টেইলর (অধিনায়ক), শন উইলিয়ামস, পিটার মুর, সিকান্দার রাজা, ডোনাল্ড তিরিপানো, ব্রান্ডন মাভুতা, কাউল জারভিস, টেন্ডাই সাতারা।

/ই

Ads
Ads