কুবিতে লোক প্রশাসন বিষয়কে জাতীয় বিশ্ববিদ্যালয়ে অন্তর্ভুক্তি করনের দাবীতে মানববন্ধন

  • ১৫-Apr-২০১৯ ০৭:০০ অপরাহ্ন
Ads

:: কুবি প্রতিনিধি ::

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) লোক প্রশাসন বিভাগের উদ্যোগে লোক প্রশাসন বিষয়কে জাতীয় বিশ্ববিদ্যালয়ে অন্তর্ভুক্তি করন ও ৪ দফা দাবী নিয়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৫ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের প্রবেশদ্বার সংলগ্ন রাস্তায় বিভাগটির শিক্ষক এবং সকল বর্ষের ছাত্রছাত্রীদের উপস্থিতিতে “লোক প্রশাসন”  বিষয়কে বিভিন্ন কলেজে অন্তর্ভুক্তকরণ, জাতীয় বিশ্ববিদ্যালয়ে এ বিষয়কে স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে চালুকরণ, ৪১তম বিসিএস থেকে লোক প্রশাসন এর শিক্ষা ক্যাডার চালু করা এবং প্রশাসন ক্যাডারে শুধুমাত্র লোক প্রশাসনের শিক্ষার্থীদের নিয়োগ সংক্রান্ত মোট ৪ দফা দাবী নিয়ে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

এ সময় বিভাগের শিক্ষার্থী এবং শিক্ষকগণের বক্তব্যে তারা তাদের ৪ দফা নিয়ে দাবী কথা বলেন। এতে বিভাগর সহযোগী অধ্যাপক জান্নাতুল ফেরদাউস বলেন, "এই আন্দোলন অত্যন্ত যৌক্তিক, আশা রাখি ২০১৯ সালেই আমরা আমাদের এই আন্দোলনের সফলতা দেখবেই।"

বিভাগের সহকারী অধ্যাপক জনাব মোঃ নাহিদুল ইসলাম বলেন, "আমরা ১ম বর্ষ থেকে শেষ বর্ষ পর্যন্ত লোক প্রশাসন পড়ি। কিন্তু দুঃখের বিষয় হল লোক প্রশাসনের ছাত্রদের জন্য বিশেষ কোন চাকুরীর ক্ষেত্র এখনো নেই। এই সমস্যা উত্তরণে বিশেষজ্ঞদের সু-দৃষ্টি কামনা করছি"

মনববন্ধনটিতে সর্বশেষ বিভাগের সহকারী অধ্যাপক জনাব মোঃ রুহুল আমিন বলেন, "এই আন্দোলন নব্বই এর দশক থেকে চলে আসছে। আমি বলতে চাই লোক প্রশাসনের ছাত্রদের জন্য বিশেষ প্রশাসনিক কর্মক্ষেত্রে ক্ষেত্র তৈরী হোক। আর আমাদের এই আন্দোলন অচিরেই সফলতা দেখবে এই বিশ্বাস রাখি।"

Ads
Ads