স্মিথ-ওয়ার্নারকে নিয়েই অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দল ঘোষণা

  • ১৫-Apr-২০১৯ ১২:১৯ অপরাহ্ন
Ads

:: স্পোর্টস ডেস্ক ::

আইসিসি বিশ্বকাপ-২০১৯ এর জন্য সোমবার ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। এই দলে ফিরেছেন স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার। গত বছরের মার্চে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কেপটাউনে টেস্টে বল টেম্পারিং কাণ্ডে জড়িত থাকার জন্য এই দুই ক্রিকেটারকেই এক বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছিল।

গত মার্চে স্মিথ-ওয়ার্নারের নিষধাজ্ঞার মেয়াদ শেষ হয়। বর্তমান তারা দুজনই আইপিএল নিয়ে ব্যস্ত। সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ দলে ফিরলেও বিশ্বকাপের জন্য অ্যারোন ফিঞ্চকে অধিনায়ক করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

স্মিথ-ওয়ার্নার ফেরায় বিশ্বকাপ দলে জায়গা হয়নি সম্প্রতি সময়ে নিয়মিত ভালো করে আসা ব্যাটসম্যান পিটার হ্যান্ডসকম্বের। বাদ পড়েছেন পেসার জস হ্যাজলেউড। বোলিং আক্রমণে অস্ট্রেলিয়া মোট পাঁচজন পেসারকে রেখেছে। তারা হলেন প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, ঝাই রিচার্ডসন, জ্যাসন বেহরেনডর্ফ ও নাথান কুল্টার-নাইল। স্টার্ক অস্ট্রেলিয়ার হয়ে সর্বশেষ ১৩টি ওয়ানডে না খেললেও নির্বাচকরা তাকে বিশ্বকাপ দলে ডেকেছেন।

এই দল থেকে হ্যান্ডসকম্বের বাদ পড়াটা সবচেয়ে বিস্ময়ের। তিনি অস্ট্রেলিয়ার হয়ে সর্বশেষ ১৩টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। এর মধ্যে তিনি একটি সেঞ্চুরি ও তিনটি হাফ সেঞ্চুরি করেন। তার ব্যাটিং গড় ৪৩.৫৪ ও স্ট্রাইক রেট ৯৮.১৫। এই স্কোয়াডে অ্যাশটন টার্নারের জায়গা না পাওয়াটাও বিস্ময়ের। গত ১০ মার্চ মোহালিতে ভারতের বিপক্ষে ৪৩ বলে ৮৪ রান করে অপরাজিত ছিলেন তিনি।

আগামী ৩০ মে-১৪ জুলাই ইংল্যান্ড ও ওয়েলসে অনুষ্ঠিত হবে আইসিসি বিশ্বকাপের ১২তম আসর। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসাবে এবারের আসরে অংশ নিবে অস্ট্রেলিয়া। ব্রিস্টলে আগামী ১ জুন আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে অজিরা। সবকিছু ঠিক থাকলে এই ম্যাচের মধ্য দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন স্মিথ-ওয়ার্নার।

অস্ট্রেলিয়ার বিশ্বকাপ স্কোয়াড: অ্যারোন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথ, উসমান খাজা, শন মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, আলেক্স ক্যারি (উইকেটরক্ষক), প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, ঝাই রিচার্ডসন, নাথান কুল্টার-নাইল, জ্যাসন বেহরেনডর্ফ, অ্যাডাম জাম্পা, নাথান লায়ন।

Ads
Ads