রাজনগর বিদ্যালয় নিয়ে প্রতারনার অভিযোগে সংবাদ সম্মেলন

  • ১৪-Apr-২০১৯ ০১:১৯ পূর্বাহ্ণ
Ads

:: এ.এস.কাঁকন, মৌলভীবাজার জেলা প্রতিনিধি ::

মৌলভীবাজার জেলার  রাজনগর উপজেলার টেংরা ইউনিয়নের টেংরা বাজারে অবস্থিত একটি  উচ্চ বিদ্যালয়ের নামকরন নিয়ে প্রতারনার অভিযোগে শনিবার ১৩ এপ্রিল বিকেলে মৌলভীবাজার প্রেসক্লাবে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

ভুমি দাতা আমেরিকা প্রবাসী আরজান খাঁন প্রবাসে থাকায় তার পক্ষে আরজান খাঁন আদর্শ উচ্চ বিদ্যালয় অবকাঠামো উন্নয়ন কমিটির সভাপতি মাষ্টার আবুল ফয়েজ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যের মাধ্যমে জানান, টেংরা ইউনিয়নের টেংরা বাজারে অস্থায়ি ভাবে গত ডিসেম্বর মাসের মাঝামাঝিতে টেংরা আদর্শ উচ্চ বিদ্যালয় নামে একটি বিদ্যালয় প্রতিষ্ঠা করা হয়,আশ্রয় শিবিরে অস্থায়ীভাবে চলে বিদ্যালয়ের পাঠদান কার্যক্রম।

বিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের শিক্ষা জীবন নিশ্চিত করতে স্থায়ী ভুমিতে বিদ্যালয় স্থাপনের উদ্দ্যোগ গ্রহন করেন ঐ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সদস্যরা। ভুমিদাতার নামে বিদ্যালয়ের নামকরন করা হবে, এমন প্রস্তাবে রাজি হয়ে টেংরা ইউনিয়নের শালন গ্রামের আমেরিকা প্রবাসী আরজান খাঁন দেশে এসে বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সদস্যদের একটি সভার মাধ্যমে সর্বসম্মতিক্রমে আরজান খাঁন আদর্শ উচ্চ বিদ্যালয় নামে গত ৬ ফেব্রুয়ারী ২০১৯ তারিখে ৭৫ শতাংশ জমি (৫০৫/১৯নং দলিলে) দান করেন এবং বিদ্যালয়ের পূর্বের নাম পরিবর্তন করে আরজান খাঁন আদর্শ উচ্চ বিদ্যালয় নামে সাইনবোর্ড লাগান, এবং একটি জাতীয় পএিকায় বিদ্যালয়ের নাম পরিবর্তনের বিজ্ঞপ্তি দেন। আবুল ফয়েজ বলেন এই ভুমির মূল্য প্রায় ৫২ লক্ষ টাকা, তাই  ভুমি নিয়ে আরজান খানের নামে বিদ্যালয়ের নাম না দেয়ার পায়তারা করছেন টেংরা ইউনিয়নের চেয়ারম্যান টিপু খান।

তিনি বলেন চেয়ারম্যান টিপু খান ও তার ভাই দিপু খান এলাকার মানুষকে ভুল বুজাচ্ছেন, আরজান খাঁন আদর্শ উচ্চ বিদ্যালয় নামকরনে,টেংরা ইউনিয়নের পরিবর্তে আরজান খাঁন নামে মানুষ ঐ ইউনিয়ন কে চেনবে এমন ভুল ধারনা তিনি মানুষকে দিচ্ছেন,একপর্যায়ে চেয়ারম্যান টিপু খান এলাকার কিছু মানুষ নিয়ে বিদ্যালয়ের নতুন নামকরনের বিরোধিতা করে বিদ্যালয়ের সাইনবোর্ড খুলে ফেলেন এবং বিদ্যালয়ের বিতরে প্রবেশ করে আসবাবপএ ভাংচুর করে,এবং দিপু খান বন্দুক দিয়ে গুলি করে এলাকায় আতংক সৃস্টি করেন, এবং বিদ্যালয় চালাতে হলে তাকে চাঁদা দিতে হবে বলে হুমকি দেন, এ বিষয়ে চেয়ারম্যান টিপু খানের বিরুদ্ধে চাদাবাজির একটি মামলা দায়ের করা হয়েছে।

তিনি বলেন বিদ্যালয় প্রতিষ্ঠা করা একটা মহৎ কাজ,এ বিদ্যালয় প্রতিষ্ঠার মাধ্যমে অনেক ছাএছাএীরা লেখাপড়ার সুযোগ পাবে, তাই তাদের ভবিষ্যৎের কথা চিন্তা করে একাজে একজন প্রবাসী এগিয়ে এসেছেন তাকে আমাদের সবার সহযোগিতা করা উচিত। 

Ads
Ads