মৌলভীবাজার ৪টি সংসদীয় আসনের ফলাফল

  • ৩০-Dec-২০১৮

:: এ.এস.কাঁকন, মৌলভীবাজার জেলা প্রতিনিধি ::

মৌলভীবাজার-৪টি আসনরে মধ্যে ৩টি  ক্ষমতাসীন মহাজোট সর্মথতি আওয়ামীলীগ (নৌকা) ও ১টি পেয়েছেনে জাতীয় ঐক্যফ্রন্ট (ধানরেশীষ)।

মৌলভীবাজার-১ (জুড়ী  বড়লেখা): আসনে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন বাংলাদেশ আওয়ামীলীগ প্রতিকের প্রার্থী হুইপ মো.শাহাব উদ্দিন। নৌকা প্রতিকে তিনি ভোট পান ১ লক্ষ ৪৪ হাজার ৫৯৫ টি ভোট । তার নিকটতম প্রতিদ্বন্ধী বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বি.এন.পি) নাসির উদ্দিন আহমেদ ধানের শীষ প্রতিকে পান ৬৭ হাজার ৩৪৫ টি ভোট।

মৌলভীবাজার-২ ,কুলাউড়া: আসনে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন গণফোরামের ধানের শীষ প্রতিকের প্রার্থী সুলতান মোহাম্মদ মনসুর আহমদ। ধানের শীষ প্রতিকে তিনি ভোট পান ৭৯ হাজার ৭৪২ টি ভোট। তার নিকটতম প্রতিদ্বন্ধী বিকল্পধারা বাংলাদেশ  নৌকা প্রতিকে পান ৭৭ হাজার ১৭০ টি ভোট।

মৌলভীবাজার-৩(সদর-রাজনগড়): আসনে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন বাংলাদেশ আওয়ামীলীগ নৌকা প্রতিকের প্রার্থী নেছার আহমেদ। নৌকা প্রতিকে তিনি ভোট পান ১ লক্ষ ৮৪ হাজার ৫৭৯ টি ভোট। তার নিকটতম প্রতিদ্বন্ধী বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বি.এন.পি) নাসের রহমান ধানের শীষ প্রতিকে পান ১ লক্ষ ৪৫ হাজার ৯৫ টি ভোট।

মৌলভীবাজার-৪ (শ্রীমঙ্গল-কমলগঞ্জ) : আসনে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন বাংলাদেশ আওয়ামীলীগ নৌকা প্রতিকের প্রার্থী মো:আব্দুস শহীদ। নৌকা প্রতিকে তিনি ভোট পান ২ লক্ষ ১১ হাজার ৬১৩ টি ভোট। তার নিকটতম প্রতিদ্বন্ধী বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বি.এন.পি) মো: মুজিবুর রহমান চৌধুরী ধানের শীষ প্রতিকে পান ৯৩ হাজার ২৯৫ টি ভোট।

মৌলভীবাজার জেলার এই চারটি সংসদীয় আসনের চুড়ান্ত ফলাফল ঘোষনা করেন জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো: তোফায়েল ইসলাম।