ভালুকায় নিরংকুশ বিজয়ে রেকর্ড গড়লেন নৌকার মাঝি ধনু

  • ১১-জানুয়ারী-২০১৯

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ-১১  ভালুকা আসনে আওয়ামীলীগ মনোনিত মহাজোট প্রার্থী আলহাজ¦ কাজিম উদ্দিন ধনু নিরংকুশ বিজয়ের মাধ্যমে এই আসনটিতে রেকর্ড সৃষ্টি করেছেন। নৌকা প্রতীক নিয়ে ২লক্ষ ২২হাজার ২শত ৪৮ ভোট পেয়ে ১লক্ষ ৯৪হাজার ৯শত ৭১ ভোটের বিশাল ব্যাবধানে বিজয়ী হয়েছেন তিনি। তার নিকটতম প্রতিদ্ব›দ্ধী বিএনপি মনোনিত ঐক্যফ্রন্ট প্রার্থী ফখর উদ্দিন আহাম্মেদ বাচ্চু ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ২৭হাজার ২শত ৭৭ ভোট। হাত পাখা প্রতীক নিয়ে আমান উল্লাহ সরকার পেয়েছেন ১৯শত ৪১ ভোট ও গোলাপ ফুল প্রতীক নিয়ে নাজমা আক্তার পেয়েছেন ৮শত ৭৭ ভোট।

রবিবার সন্ধ্যায় ভালুকা উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মাসুদ কামাল এ ফলাফল ঘোষণা করেন।

বর্তমানে ২লক্ষ ৯৪হাজার ৬শত ৪১জন ভোটার নিয়ে গঠিত এ আসনটিতে স্বাধীনতার পর এত ভোটের ব্যাবধানে আর কেউ বিজয়ী হয়নি। যার ফলে আলহাজ¦ কাজিম উদ্দিন আহাম্মেদ ধনু‘র এ বিজয়কে রেকর্ড সৃষ্টির বিজয় বলে আক্ষ্যায়িত করছে স্থানীয়রা।

উল্লেখ্য, বৃহত্তর ময়মনসিংহে মুক্তিযুদ্ধের কিংবদন্তী হিসেবে পরিচিত মেজর আফসার উদ্দিন আহাম্মেদের ৫ম সন্তান হিসেবে বর্ণাঢ্য রাজনৈতিক ব্যাকগ্রাউন্ড ও ক্লিন ইমেজের নেতা হিসেবে পরিচিত আলহাজ্ব কাজিম উদ্দিন আহাম্মেদ ধনু সফলতার সাথে ভালুকা উপজেলা ছাত্রলীগের ২বারের আহবায়ক ও সভাপতি, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও পরবর্তীতে সভাপতি, উপজেলার ৭নং মল্লিকবাড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও সর্বশেষ ভালুকা উপজেলা পরিষদ চেয়ারম্যানের দায়িত্ব পালনসহ বেশ কিছু গুরুত্বপূর্ণ সামাজিক ও রাজনৈতিক পদে দায়িত্ব পালন করেছেন। বর্তমানে ময়মনসিংহ জেলা আওয়ামীলীগ ও ভালুকা উপজেলা আওয়ামীলীগের সদস্য হিসেবে রয়েছেন তিনি।

আ‘লীগের দুর্ভেদ্য ঘাঁটি হিসেবে পরিচিত শিল্পসমৃদ্ধ এই আসনটিতে টানা চার বার সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছিলেন অধ্যাপক ডা. এম. আমানউল্লাহ।