রাজধানীতে ঘরে আগুন লেগে ঘুমন্ত ২ ভাই নিহত

  • ২৮-Dec-২০১৮

:: ভোরের পাতা ডেস্ক ::

রাজধানীর যাত্রাবাড়ী মাতুয়াইল কাউন্সিল রোড এলাকায় একটি টিনশেড বাড়িতে আগুন লেগে ঘুমন্ত অবস্থায় দগ্ধ হয়ে দুইভাই নিহত হয়েছে। দগ্ধ অবস্থায় হাসপাতালে ভর্তি হয়েছে তাদের বাবা।

শুক্রবার (২৮ ডিসেম্বর) দিবাগত রাত পৌনে ৩টার দিকে এ আগুন লাগে। পরে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে প্রায় এক ঘণ্টায় আগুন নেভাতে সক্ষম হয়। তখন ফায়ার সার্ভিসের কর্মীরা ওই ঘর থেকে পলাশ (১২) ও তুষার (০৭) নামে দুই ভাইয়ের মরদেহ উদ্ধার করে।

এছাড়া নিহত ওই ভাইয়ের বাবা ইকবাল হোসেনকে (৫৫) দগ্ধ অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসা দেওয়া হচ্ছে। তার শরীরের ১৪ শতাংশ দগ্ধ হয়ে গেছে।

ফায়ার সার্ভিস সদর দফতরের ডিউটি অফিসার আতাউর রহমান জানান, দুই রুমের একটি টিনশেড ঘরে রাতে আগুন লেগে যায়। ধারণা করা হচ্ছে মশার কয়েল থেকে এ আগুনের সূত্রপাত। তাছাড়া ঘুমন্ত অবস্থায় আগুনে দগ্ধ হয়ে ওই দুই শিশু মারা গেছে বলে মনে করা হচ্ছে।

মেডিকেল পুলিশ ফাঁড়ির এসআই বাচ্চু মিয়া চিকিৎসকের বরাত দিয়ে জানান, ইকবালের শরীরের ১৪ শতাংশ দগ্ধ হয়েছে। তবে মুখমণ্ডল ও শ্বাসনালী ক্ষতিগ্রস্ত হওয়ায় তার অবস্থাও ভালো নয়। 

/ই