মিরপুর ইংলিশ ভার্সন স্কুলে শিক্ষক প্রশিক্ষণ ১ ডিসেম্বর

  • ২৮-Nov-২০১৮

:: নিজস্ব প্রতিবেদক ::

সারাদেশে ডিজিটাল শিক্ষা নিয়ে কাজ করা দেশের প্রথম বেসরকারি প্রতিষ্ঠান বাংলাদেশ ডিজিটাল স্কুল সোসাইটি (বিডিএসএস)। প্রতিষ্ঠানটির উদ্যোগে আগামি ১ ডিসেম্বর শনিবার বিকাল ৩-৫টা পর্যন্ত রাজধানীর  মিরপুর ১০ নম্বরে অবস্থিত মিরপুর ইংলিশ ভার্সন স্কুল এন্ড কলেজে অনুষ্ঠিত হবে একদিনের বিশেষ শিক্ষক প্রশিক্ষণ কর্মশালা। রাজধানীর প্রায় ২৫০টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান এবং আইসিটি বিষয়ক শিক্ষকগণ কর্মশালায় উপস্থিত থাকবেন বলে আয়োজক সংগঠন বিডিএসএস’র এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

প্রশিক্ষণের কোনো বিকল্প নেই। বিশেষ করে শিক্ষাক্ষেত্রে আধুনিক এবং গুণগত পরিবর্তন আনার লক্ষ্যে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। দেশের প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানকে ডিজিটাল শিক্ষায় আনতে এবং শিক্ষকদের এ বিষয়ে প্রশিক্ষিত করে গড়ে তুলতে বাংলাদেশ ডিজিটাল স্কুল সোসাইটি (বিডিএসএস) সরকারের সঙ্গে একাতœতা প্রকাশ করে এবং উদ্যোগী হয়ে সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে ধারাবাহিকভাবে বিষয়ভিত্তিক প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে।

সে মোতাবেক প্রশিক্ষণ কর্মশালায় এবারের বিষয় রাখা হয়েছে- শিক্ষাক্ষেত্রে ডিজিটাল কন্টেন্ট ব্যবহারের সুবিধা। কর্মশালায় প্রধান অতিথি এবং প্রধান প্রশিক্ষক হিসেবে প্রশিক্ষণ প্রদান করিবেন দেশের বিশিষ্ট্য তথ্য প্রযুক্তিবিদ এবং সরকারের ডাক-টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার। কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন-ঢাকা উত্তর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র হাজী জামার মোস্তফা। এছাড়া বিজয় ডিজিটালের চেয়ারম্যান জেসমিন জুই, ঢাকা জেলা শিক্ষা অফিসার মো. বেনজীর আহম্মদ, থানা (মাধ্যমিক) শিক্ষা অফিসার আব্দুল কাদের ফকির, থানা (প্রাথমিক) শিক্ষা অফিসার জেসমিন বানুসহ আরো অনেকে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

কর্মশালায় রাজধানীর প্রায় ২৫০টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান এবং আইসিটি বিষয়ক শিক্ষকগণ উপস্থিত থাকবেন বলে আয়োজক সংগঠন বিডিএসএস’র এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।।