বিশ্ব শিশু দিবস উপলক্ষে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে খাবার বিতরণ করল ফানুস

  • ১৯-Nov-২০১৮

:: শেকৃবি প্রতিনিধি ::

২০ নভেম্বর বিশ্বব্যাপী পালিত হচ্ছে বিশ্ব শিশু দিবস।  এর অংশ হিসেবে দিবসটি উপলক্ষে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে খাবার বিতরণ করেছে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের  তরুণদের স্বেচ্ছাসেবী সংগঠন 'ফানুস'। মঙ্গলবার দুপুর ৩ টায় চন্দ্রিমা উদ্যানে ৩৫ জন শিশুর মাঝে খাবার বিতরণ করা হয়। এসময় ফানুসের ২০জন স্বেচ্ছাসেবী উপস্থিত ছিলেন।

'শিশুদের জন্য'এবং 'শিশুদের দ্বারা' বিশ্বব্যাপী উদযাপিত একটি বার্ষিক শিশু দিবস ২০ নভেম্বর। এই দিনটি পালনের উদ্দেশ্য হল শিশুরা অালোচিত যেসব সমস্যার সম্মুখীন হয় সেগুলো নিরসনে প্রচারণা চালানো,তহবিল সংগ্রহ এবং সচেতনতা তৈরি। ২০ নভেম্বর ইতিহাসের সবচেয়ে বিস্তৃত পরিসরে স্বীকৃতি পাওয়া মানবাধিকার চুক্তি 'শিশু অধিকার বিষয়ক কনভেনশন' গৃহীত হয়।

এ বিষয়ে ফানুসের লিডার খোকন মিয়া বলেন, অাজকে কিছু শিশুদের মাঝে খাবার তুলে দিতে পেরেছি। অাগামী শুক্রবার ক্যান্টিন শিশুদের নিয়ে গড়ে তোলা ফানুস স্কুলের শিশুদের মাঝে শীতবস্ত্র বিতরণ করব। এভাবে অামরা কিছু শিশুদের পাশে দাড়াতে পারছি, কিন্তু সুবিধাবঞ্চিত অনেক শিশুই রয়েছে। এজন্য প্রয়োজন সবার এগিয়ে অাসা। তাহলেই সম্ভব হবে একটি সুন্দর দেশ গড়ে তোলার যেখানে সুবিধাবঞ্চিত বলে কেউ থাকবে না।