যে কারণে সব ধরণের বিদেশী লিগে মোস্তাফিজকে নিষিদ্ধ করল বিসিবি!

  • ২৩-Jul-২০১৮

আন্তর্জাতিক ক্রিকেটে বীরের বেশেই অভিষেক হয়েছিলো টাইগার পেসার মুস্তাফিজুর রহমানের। অভিষেক ওয়ানডেতেই শক্তিশালী ভারতের বিপক্ষে কাটারের পসরা সাজিয়ে বিশ্ব ক্রিকেটের আলোচনার কেন্দ্রবিন্দুতে চলে এসেছিলেন তিনি।

 

এরপর ছিল শুধু সামনে এগিয়ে চলার গল্প। আন্তর্জাতিক ক্রিকেটে দারুণ পারফরমেন্স দেখিয়ে, আইপিএল, কাউন্টি খেলেছেন তিনি। তবে, ক্যারিয়ারের শুরু থেকেই ইনজুরি মুস্তাফিজের প্রধান বাঁধা হয়ে দাঁড়িয়েছে।

২০১৬ সালে ইংল্যান্ডে কাউন্টি খেলতে গিয়ে কাঁধে ব্যাথা পেয়ে প্রথমবারের মতো বড় ধরনের ইনজুরিতে পড়েন এই টাইগার পেসার। এরপর প্রায় ৪ মাস মাঠের বাইরে ছিলেন তিনি। এরপর আরও তিনবার বড় ধরণের ইনজুরিতে পড়তে হয়েছে তাকে।

সবশেষ আইপিএলে খেলতে গিয়ে পায়ের গোড়ালিতে চোট পেয়েছেন তিনি। ফলে খেলতে পারেননি আফগানিস্তানের বিপক্ষে সিরিজ। ফলে মুস্তাফিজের বাইরের লীগে খেলার ব্যাপারে কঠোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন। আগামী ২ বছর টাইগার পেসার মুস্তাফিজুর রহমানকে কোনো বিদেশী লীগে খেলতে দেয়া হবে না। জাতীয় দলের হয়ে তার সেরা পারফরমেন্সটা পেতেই এই সিদ্ধান্তের নেয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি।

“মুস্তাফিজ বাইরের ফ্র্যাঞ্চাইজি লীগ খেলতে গিয়ে ইনজুরিতে পড়ছে। আর দেশকে সার্ভিস দিতে পারছে না। আমি মনে করি এটা কোনো ভাবেই গ্রহণযোগ্য না। আমাদের বোর্ডে থাকবে। বোর্ডই তার দেখভাল করবে। আবার ওদের জন্য খেলতে গিয়ে ইনজুরিতে পড়ে জাতীয় দলের হয়ে খেলবে না। আবার তাকে আমরা ঠিক করবো। এটা হতে পারে না। আমি তাকে বলে দিয়েছি, আগামী দুই বছরের মধ্যে তার বাইরে যাওয়া চলবে না।“