হাজার কোটি টাকা অতিক্রম করল ডিএসইর লেনদেন

:: অর্থনৈতিক প্রতিবেদক ::

বিনিয়োগকারীদের সক্রিয়তায় সপ্তাহের তৃতীয় কার্যদিবসে মঙ্গলবার (১০ জুলাই) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সার্বিক লেনদেন হাজার কোটি টাকা অতিক্রম করেছে। দিনশেষে ডিএসইতে ১ হাজার ৮৮ কোটি ১৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। এসময় ডিএসইর সার্বিক মূল্যসূচক বেড়েছে ৩০.০২ পয়েন্ট।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসইতে লেনদেন হওয়া কোম্পানি ও ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৮৩টি, দর কমেছে ৯৯টির ও দর অপরিবর্তিত ছিল ৫৭টি প্রতিষ্ঠানের। দিনশেষে ডিএসইতে ২৯ কোটি ২১ লাখ ৯৮ হাজার ৮১৩টি শেয়ার লেনদেন হয়েছে।

এদিন ডিএসইতে টাকার অংকে লেনদেন হয়েছে ১ হাজার ৮৮ কোটি ১৯ লাখ টাকা। এর আগের কার্যদিবসে ডিএসইতে লেনদেন হয়েছিল ৯০১ কোটি ২০ লাখ টাকা। অর্থাৎ মঙ্গলবার আগের কার্যদিবসের তুলনায় ডিএসইতে লেনদেন বেড়েছে ১৮৭ কোটি টাকা।

লেনদেন শেষে ডিএসইর সার্বিক মূল্যসূচক বেড়েছে ৩০.০২ পয়েন্ট। এসময় ডিএসইএক্স সূচক ৫৩৭১.৩০ পয়েন্টে স্থিতি পায়। অপরদিকে, ডিএসইএস সূচক ও ডিএস-৩০ সূচক যথাক্রমে ২.৭৬ পয়েন্ট ও ১.০৮ পয়েন্ট বেড়েছে।

দিনশেষে ডিএসইতে টার্নওভার তালিকায় শীর্ষে উঠে এসেছে বসুন্ধরা পেপার মিলস লিমিটেড, দ্বিতীয় অবস্থানে ছিল বিবিএস ক্যাবলস, তৃতীয় অবস্থানে ছিল আরএসআরএম স্টিল। টার্নওভার তালিকায় থাকা অন্য কোম্পানিগুলো হলো- প্যাসিফিক ডেনিমস, প্যারামাউন্ট টেক্সটাইল, ইউনাইটেড পাওয়ার, বেক্সিমকো, ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড, ফু-ওয়াং ফুড ও আলিফ ইন্ডাস্ট্রিজ।

 

অনলাইন/কে 

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here