সুবিধা বঞ্চিত শিশুদের পরিবারে ঈদ আনন্দ বাড়িয়ে দিল শিশু প্রতিভা বিকাশ কেন্দ্র

::নিজস্ব প্রতিবেদক::

ঈদের আনন্দ অসহায় গরিব মেধাবী শিক্ষার্থীদের সাথে ভাগাভাগি করার জন্য ঈদ বস্ত্র বিতরণ করেছে শিশু প্রতিভা বিকাশ কেন্দ্র।

রাজধানীর তেজগাঁও বিজ্ঞান কলেজের অডিটোরিয়ামে সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে এই ঈদ বস্ত্র বিতরণ করা হয়।

ঈদ বস্ত্র বিতরণ বিতরণ অনুষ্ঠানে শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের চেয়ারম্যান ও ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সাবেক সভাপতি ডাঃ সৈয়দ মিজানুর রহমান মিজানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের প্রধান উপদেষ্টা ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, শিশু প্রতিভা বিকাশ কেন্দ্র সুবিধা বঞ্চিত শিক্ষার্থীদের নিয়ে যেভাবে কাজ করে চলেছে তা অচিরেই দেশের উন্নয়নে অগ্রগামী ভূমিকা পালন করবে। তিনি শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের উত্তরোত্তর সাফল্য কামনা করেন।

সভাপতির বক্তব্যে সংগঠনটির চেয়ারম্যান মিজানুর রহমান মিজান বলেন, সমাজের সুবিধা বঞ্চিত শিক্ষার্থিদের নিয়ে আমাদের শিশু প্রতিভা বিকাশ কেন্দ্র। আমরা যেমন তাদের মানসিক বিকাশে কাজ করছি তেমনি ঈদের আনন্দ তাদের সাথে ভাগাভাগি করে নেওয়ার জন্য আজ আমাদের এই ঈদ বস্ত্র বিতরণ।

ধানমন্ডি আইডিয়াল কলেজের অধ্যক্ষ অধ্যাপক জসিম উদ্দিন আহমেদ বলেন, যারা ছিন্যমুল সমাজে দেখবার কেউ নেই এই অবহেলিত শিশুদের সহায়তা করার জন্য ও তাদের বিকাশে কাজ করে যাচ্ছে শিশু প্রতিভা বিকাশ কেন্দ্র। এই রকম প্রতিষ্ঠান আরও প্রয়োজন। জাতির পিতার সোনার বাংলা গড়ার লক্ষে এই শিশুরাই আগামী দিনের নেতৃত্ব দেবে। তিনি শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের উত্তরোত্তর সাফল্য কামনা করেন।

ঈদ বস্ত্র বিতরণ অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আওয়ামীলীগের ঢাকা মহানগর উত্তরের ২৬ নাম্বার ওয়ার্ডের সভাপতি শাহাবুদ্দিন আহমেদ, সৌদি প্রবাসী ও মোল্লা ডেভেলপমেন্ট এর ভাইস চেয়ারম্যান মাহাবুব হোসেন মোল্লা ও লাইফ কেয়ার হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মোঃ কবির হোসেনসহ প্রমুখ।

উল্লেখ্য শিশু প্রতিভা বিকাশ কেন্দ্র সমাজে নিন্ম বৃত্ত মানুষের সন্তান দের লেখা পড়া চালিয়ে নেওয়া সহ আধুনিক জ্ঞান বিজ্ঞান, তথ্য প্রযুক্তি ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব সম্পন্ন মানুষ হিসেবে গড়ে তোলার জন্য কাজ করে যাচ্ছে। প্রতিবন্ধী শিশুদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনার জন্য বিভিন্ন কর্মকান্ড পরিচালিত করছে সংগঠনটি। ইতিমধ্যে সমাজকল্যাণ মন্ত্রণালয় থেকে নিবন্ধন নিয়েছে সংগঠনটি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here