লন্ডনে তারেক রহমানের গোপন সম্পদের নথি ফাঁস

::ভোরের পাতা ডেস্ক::

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বর্তমানে ব্রিটিশ নাগরিক হিসাবেই বসবাস করছেন ব্রিটেনে। ব্রিটেনের কোম্পানী হাউজে তারেক রহমানের দেয়া ব্যক্তিগত তথ্য বিবরণী অনুযায়ী তিনি ব্রিটিশ নাগরিক।

কোম্পানি হাউসের ওয়েবসাইটে হোয়াইট অ্যান্ড ব্লু কনসালট্যান্ট লিমিটেড (ব্রিটিশ কোম্পানি রেজিস্ট্রেশন নম্বর-০৯৬৬৫৭৫০) নামের একটি নতুন চালু হওয়া কোম্পানির ডিরেক্টর হিসেবে তারেক রহমান নিযুক্ত হোন ২০১৫ সালের জুলাই মাসে।

তখন কোম্পানি হাউসের তথ্যানুযায়ী তারেক রহমানের নাগরিকত্ব বলা হয়েছে বাংলাদেশি। তবে কোম্পানি হাউসের শেয়ারসহ অন্য তথ্যের জায়গায় বলা হয়েছে তিনি ব্রিটিশ নাগরিক।

কোম্পানিটি চ্যারিটি ইন করপোরেট হিসেবে ছোট ব্যবসা প্রতিষ্ঠানের তালিকায় নিবন্ধিত। কোম্পানির ১০০ শেয়ারের ৫০ শতাংশ হচ্ছে তারেক রহমানের এবং বাকি ৫০ শতাংশ তারেক রহমানের স্ত্রী জোবায়দা রহমানের।

গত ২১ এপ্রিলের তথ্যানুযায়ী, কোম্পানিটি মাইক্রো কোম্পানি হিসেবে ১ আগস্ট ২০১৬ থেকে ৩১ জুলাই ২০১৭ সময়ের ব্যবসা সংক্রান্ত প্রথম রিটার্ন জমা দেয়। এতে কোম্পানির সম্পদ দেখানো হয়েছে ১২০৭ পাউন্ড যা বর্তমান দরে বাংলাদেশি ১ লাখ ৪০ হাজার টাকা।

এই সময়ে কোম্পানির আয় দেখানো হয়েছে ১০ হাজার ৮১০ পাউন্ড যা বাংলাদেশি টাকায় ১২ লাখ ৫০ হাজার টাকা। কোম্পানির ব্যবহূত ঠিকানা তারেক রহমানের বাসভবনের বলে নিশ্চিত করেছেন যুক্তরাজ্য বিএনপির একজন দায়িত্বশীল নেতা।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here