যে কারণে বিশ্বকাপে খেলা হচ্ছে না দানি আলভেসের

:: খেলার মাঠে ডেস্ক ::

বিশ্বকাপ যাত্রার পথে বড় এক ধাক্কা লাগলো ব্রাজিলের গায়ে। কি হওয়ার কথা ছিল আর কি হল! যেখানে আর এক মাস পর বিশ্বকাপে রাশিয়ার মাঠে দাপিয়ে বেড়ানোর কথা ছিল ব্রাজিলিয়ান রাইট ব্যাক দানি আলভেসের সেখানে এখন তাকে দর্শক সারিতে বসেই দেখতে হবে সতীর্থদের খেলা। ইনজুরি কেড়ে নিল তার শেষ বিশ্বকাপ খেলার স্বপ্ন।

বুধবার লেজার্বিয়েরসের বিপক্ষে ফ্রেঞ্চ কাপের ফাইনালে চোটে পড়েছেন পিএসজি ও ব্রাজিল দলের তারকা ফুটবলার দানি আলভেস। বিশ্বকাপ শুরু হবে ১৪ জুন তারিখে। তার আগে যেকোন ইনজুরিই শঙ্কার। ধারণা করা হচ্ছিল, আলভেস এই চোট কাটিয়ে ফিরবেন দলে। তবে তা আর সম্ভব হচ্ছে না। শুক্রবার (১১ মে) ব্রাজিল টিম ম্যানেজমেন্ট নিশ্চিত করেছে রাশিয়া বিশ্বকাপে খেলতে পারছেন না এই ৩৫ বছর বয়সী।

ফ্রেঞ্চ কাপের ফাইনালে আলভেসের চোট ছিল ডান হাঁটুর লিগামেন্টে। প্রথমে ধারণা করা হয়েছিল চোট কাটিয়ে বিশ্বকাপে ফিরতে পারবেন তিনি। তবে ব্রাজিল দলের চিকিৎসক রদ্রিগো লাসমারের করা কিছু পরীক্ষার ফলাফল নিশ্চিত করেছে আলভেসের সার্জারি প্রয়োজন হবে। ফলে এই ডিফেন্ডারকে পাচ্ছে না ব্রাজিল দল, ‘নিবিড় পরীক্ষা অ্যান্টেরিয়র ক্রুশিয়েট লিগামেন্টের চোট নিশ্চিত করেছে, এর জন্য সার্জারির প্রয়োজন হবে। ইনজুরি থেকে ফিরে আসার উপায় বিবেচনায় এটা নিশ্চিত দানি আলভেসকে প্রস্তুতি ক্যাম্প, প্রীতি ম্যাচ ও বিশ্বকাপে পাওয়া যাবে না।’

ব্রাজিল কোচ তিতে আগামী সোমবার বিশ্বকাপের দল ঘোষণা করবেন। সেলেকাওরা আগামী ৩ জুন ক্রোয়েশিয়া ও ১০ জুন তারিখে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে। ১৮ জুন সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে তাদের বিশ্বকাপ যাত্রা।

আলভেস ছাড়াও বিশ্বকাপের আগে চোটে পড়েছিলেন তারই পিএসজি সতীর্থ নেইমার। তবে এই ব্রাজিলিয়ান সুপারস্টার জিমে ফিরে ঘাম ঝরাচ্ছেন। আশা করা হচ্ছে বিশ্বকাপেও খেলবেন। দলটির আরেক ডিফেন্ডার ফিলিপে লুইসও পা ভেঙে মাঠের বাইরে আছেন। তার খেলা নিয়েও আছে শঙ্কা।

উল্লেখ্য, ব্রাজিলের হয়ে এখন পর্যন্ত ১০৭টি ম্যাচ খেলেছেন আলভেস। খেলছেন ২০১০ ও ২০১৪ সালের বিশ্বকাপ। ব্রাজিল দলের অন্যতম নির্ভরযোগ্য খেলোয়াড় আলভেস। শুধু অভিজ্ঞতার জন্য নয়, তার পারফরম্যান্স বরাবরই গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে দলে। এবারের বিশ্বকাপ বাছাইয়েও দুর্দান্ত পারফর্ম করেছেন তিনি।

ভোরের পাতা/ই

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here