যে কারণে ইইউ পার্লামেন্টে যাচ্ছে আ. লীগ

::নিজস্ব প্রতিবেদক::

ইউরোপিয়ান পার্লামেন্টে এক অধিবেশনে যোগ দিতে ক্ষমতাসীন আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল বেলজিয়ামের রাজধানী ব্রাসেলস যাচ্ছেন। আগামী মঙ্গলবার অনুষ্ঠিত এ অধিবেশনে আগামী জাতীয় সংসদ নির্বাচন, রাজনীতি ও অর্থনীতি নিয়ে আলোচনা হবে।

আগামীকাল সোমবার প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামের নেতৃত্বে রওনা হবে আওয়ামী লীগের প্রতিনিধি দলটি। প্রতিনিধি দলের অপর সদস্যরা হলেন প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা মশিউর রহমান, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি দীপু মণি, দলের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং বন ও পরিবেশ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি হাছান মাহমুদ, সাংসদ শেখ ফজলে নূর তাপস, পরিকল্পনা কমিশনের সাধারণ অর্থনীতি বিভাগের সদস্য শামসুল আলম।

ইউরোপিয়ান পার্লামেন্টের ওই অধিবেশনে মানবাধিকার ও রাজনীতির প্রতিনিধিরা উপস্থিত থাকবেন।

সাবেক মন্ত্রী হাছান মাহমুদ বলেন, ইইউ পার্লামেন্টের অধিবেশনে যোগ দিতে সোমবার বেলজিয়াম যাচ্ছে আওয়ামী লীগের প্রতিনিধি দল।

আওয়ামী লীগের একটি সূত্র জানায়, আগামী জাতীয় সংসদ নির্বাচন ও রাজনীতি নিয়ে বিএনপি ও তাদের দোসররা বিদেশে, ইইউ পার্লামেন্টে অপপ্রচার চালিয়ে বেড়াচ্ছে। সেই অপপ্রচারের জবাব দিতেই আওয়ামী লীগের এই প্রতিনিধি দল ব্রাসেলস যাচ্ছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here