যে কারণে আবারো পিছিয়েছে ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা

::উৎপল দাস::

দুই দিনব্যাপী সম্মেলন শেষ হলেও ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা হতে দুই-একদিন সময় লাগতে পারে বলে জানিয়েছিলেন সংগঠনটির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন। শনিবার বিকালে দ্বিতীয় অধিবেশনের শুরুতে তিনি এ কথা জানান।

তবে দুই একদিন ফুরিয়ে গেলেও নতুন কমিটি এখনো ঘোষণা হয়নি। কেন নতুন কমিটি ঘোষণা হয়নি এমন প্রশ্নের জবাবে আওয়ামী লীগের দায়িত্বশীল সূত্র জানিয়েছে, ছাত্রলীগের এবারের কমিটি দিবেন প্রধানমন্ত্রী, আওয়ামী লীগ সভানেত্রী ও ছাত্রলীগের সাংগঠনিক অভিভাবক শেখ হাসিনা। আজ মঙ্গলবার খুলনা সিটি কর্পোরেশনের নির্বাচন। তাই আজ রাতেও কমিটি ঘোষণা হওয়ার সম্ভাবনা খুবই কম। নির্বাচনের কারণে আগামীকাল ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করা হতে পারে বলে জানিয়েছে সূত্রটি।
ছাত্রলীগের শীর্ষ দুই নেতা সাইফুর রহমান সোহাগ এবং এস এম জাকির হোসাইন বলেন ‘ নতুন কমিটির জন্য যোগ্যতার ভিত্তিতে কিছু নাম নেত্রীর কাছে জমা দেয়া হয়েছে। শিগগিরই মাননীয় নেত্রী নতুন নেতৃত্বের বিষয় আমাদের জানিয়ে দেবেন। খুব দ্রুতই তিনি এ সিদ্ধান্ত আমাদের মাধ্যমে জানিয়ে দিবেন।’

ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ বলেন, ‘প্রার্থীদের তালিকা আমরা আমাদের অভিভাবক জননেত্রী শেখ হাসিনার কাছে জমা দিয়েছি। চূড়ান্ত সিদ্ধান্ত তিনিই দেবেন।’
এদিকে, গত শুক্রবার রাতে সংগঠনে ২৯তম কাউন্সিলের জন্য গঠিত নির্বাচন কমিশন তালিকা প্রকাশ করে। প্রধান নির্বাচন কমিশনার আরিফুর রহমান লিমন, নির্বাচন কমিশনার নওশাদ উদ্দিন সুজন ও সাকিব হাসান সুইম এতে স্বাক্ষর করেন।

তালিকা অনুযায়ী সভাপতি পদে ৬৬ জন এবং সাধারণ সম্পাদক পদে ১৬৯ জন প্রার্থী রয়েছেন। এদের মধ্যে অনেকে সভাপতি ও সাধারণ সম্পাদক উভয় পদেই আবেদন করেছেন। অনেকে দুই পদের জন্যও আবেদন জমা দিয়েছেন।

শুক্রবার বিকালে ছাত্রলীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য দেয়ার সময় সংগঠনের নেতা নির্বাচনে ২৮ বছর নির্ধারণের ঘোষণা দেন সংগঠনটির সাংগঠনিক নেত্রী শেখ হাসিনা।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here