মোহাম্মদপুরে আবর্জনা থেকে জীবিত নবজাতককে উদ্ধার

:: ভোরের পাতা ডেস্ক ::

রাজধানীর মোহাম্মদপুরে ময়লার স্তুপ থেকে এক নবজাতককে উদ্ধার করা হয়েছে। শনিবার (১২ মে) ভোর ৫টার দিকে ওই এলাকার জনতা হাউজিংয়ের পার্শ্ববর্তী কাঁচাবাজারের সামনে নবজাতকটিকে উদ্ধার করা হয়।

জানা গেছে, ময়লা পরিষ্কার করতে গিয়ে নবজাতকের দেখা পান ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) এক নারী পরিচ্ছন্নকর্মী (ঝাড়ুদার)। পরে তার দেওয়া খবরে পুলিশ এসে ওই নবজাতককে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করে।

মোহাম্মদপুর থানার এসআই হারুন অর রশিদ জানান, ভোরে ডিএনসিসির এক নারীকর্মী ময়লা পরিষ্কার করতে এসে শিশুর কান্নার আওয়াজ শুনতে পান। কাছে গিয়ে দেখেন কাপড়ে পেচানো এক মেয়ে নবজাতক। তখনও শিশুটির শরীরে সদ্যজন্ম নেওয়ার আভা স্পষ্ট।

ওই নারীকর্মী বিষয়টি সিটি কর্পোরেশনের ঊর্ধ্বতন এক পরিদর্শককে জানালে তিনি মোহাম্মদপুর থানায় অবহিত করেন। এরপর থানা থেকে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শিশুটিকে উদ্ধার করে।

image
তাকে চিকিৎসার জন্য মোহাম্মদপুর টেম্পুস্ট্যান্ড সংলগ্ন গ্লাস আরমান হেলথ কেয়ারে ভর্তি করা হয়েছে। শিশুটির দেখভাল করছেন থানার অপর এসআই ফারুক হোসেন।

তিনি বলেন, কে বা কারা শিশুটিকে রাস্তায় ফেলে গেছে তা জানা যায়নি। নবজাতকের স্বাস্থ্যঝুঁকির বিষয়টি বিবেচনায় চিকিৎসার ব্যবস্থা নেওয়া হয়েছে। এব্যা পারে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here