বিশ্বের ৫০ দেশের সঙ্গে সিআইএস-বিসিসিআই’র ই-কমার্স বানিজ্য চুক্তি সই

:: ভোরের পাতা ডেস্ক ::

রাশিয়াসহ কমনওয়েলথভুক্ত দেশগুলোর বাণিজ্য সম্প্রসারণের লক্ষে কমনওয়েলথ অব ইন্ডিপেন্ডেন্ট স্টেট-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (সিআইএস-বিসিসিআই) এবং অনলাইন গ্লোবাল বিজনেস প্ল্যাটফর্ম কুভি হোল্ডিংয়ের মধ্যে সহযোগিতা চুক্তি স্বাক্ষর হয়েছে। এতে সিআইএস-বিসিসিআইয়ের পক্ষে এর প্রেসিডেন্ট মো. হাবীব উল্লাহ ডন এবং কুভি হোল্ডিংয়ের পক্ষে এর ফাউন্ডার প্রেসিডেন্ট তুরাত বুলেমভায়েভ সই করেন।

আজ মঙ্গলবার (৮ মে) সকালে গুলশানে অবস্থিত সিআইএস-বিসিসিআই কার্যালয়ে এক দ্বিপাক্ষিক বৈঠক ও চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়।

এ উপলক্ষ্যে সিআইএস-বিসিসিআই প্রেসিডেন্ট ও এফবিসিসিআই’র পরিচালক মো: হাবীব উল্লাহ ডন বলেন, রাশিয়াসহ সিআইএসভুক্ত দেশসমূহে বাণিজ্য সম্প্রসারণের লক্ষ্যে কমনওয়েল্থ অব ইন্ডিপেন্ডেন্ট স্টেট-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি কাজ করে যাচ্ছে। আজকে কুভির সঙ্গে চুক্তি তারই প্রতিফলন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত সিআইএস-বিসিসিআই পরিচালক ও অমিকন পাবলিশিং হাউজের চেয়ারম্যান প্রকৌশলী মেহেদী হাসান বলেন, ‘কুভি’ গ্লোবাল বিজনেস প্ল্যাটফর্ম সিআইএসভুক্ত দেশসমূহে বাণিজ্য করার জন্য একটি প্রধানতম বৈশ্বিক ই-কমার্স প্ল্যাটফর্ম। এর সঙ্গে যুক্ত থেকে সিআইএস-বিসিসিআই ৫০টি দেশের প্রায় দেড় লক্ষ পাইকারী ব্যবসায়ীর সঙ্গে আমদানী-রপ্তানী ব্যবসা করতে পারবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, কুভির বৈদেশিক বাণিজ্য বিষয়ক পরিচালক মিসেস মাইরাম কানাতবেকোভা, সিআইএস বিসিসিআই এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট, মোহাম্মদ আলী দ্বীন, ভাইস প্রেসিডেন্ট, মাহাবুব ইসলাম রুনু, সিআইএস বিসিসিআই পরিচালক মোঃ লোকমান হোসেন আকাশ, পরিচালক, ডঃ লক্যিয়ত উল্লাহ, পরিচালক, মিসেস হেলেনা জাহাঙ্গীর, পরিচালক, জাদব দেবনাথ, পরিচালক, মোঃ রায়হান আজাদ, পরিচালক এবং চেম্বার সচিব মুস্তাফা মহিউদ্দীন।

উল্লেখ্য, কুভি হোল্ডিং সিআইএসভুক্ত দেশগুলোর বাণিজ্য করার জন্য একটি প্রধানতম বৈশ্বিক ই-কমার্স প্ল্যাটফর্ম, যার সঙ্গে যুক্ত থেকে ৫০টি দেশের প্রায় দেড় লাখ পাইকারী ব্যবসায়ীরা আমদানি-রফতানি করে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here