বিএনপি কার্যালয়ে আগুন ধরিয়ে দিয়েছে ছাত্রদল

::নিজস্ব প্রতিবেদক::

পদ না পাওয়ার অভিযোগ এনে ঢাকার ওয়ারী এলাকায় বিএনপির এক কেন্দ্রীয় নেতার বাসায় আগুন দিয়েছে ছাত্রদল। জানা গেছে, পদবঞ্চিত ছাত্রদলের নেতা-কর্মীরা ১৩ জুন পেট্রল দিয়ে ওই বাড়িতে আগুন ধরিয়ে দেয়। বিএনপির ওই নেতার নাম কাজী আবুল বাশার। ঢাকা মহানগর দক্ষিণের বিএনপির সাধারণ সম্পাদক তিনি।
সূত্র জানায়, ওয়ারীর ৩ নম্বর যোগীনগর রোডের বাসার মালিক বিএনপি নেতা আবুল বাশারের যে বাসাতে আগুন দেয়া হয়েছে সেটি ওয়ারী থানা বিএনপির অফিস। প্রথমে বাড়ির ভাড়াটেদের মারধর করে ১০ থেকে ১২ জন বাসায় আগুন দেয়।

পরে বাশারের স্ত্রী মেহেরুন নেছা ছাত্রদলের সহসভাপতি মুকিদুল হাসান রঞ্জুকে প্রধান আসামি করে ১৪ জনের নাম উল্লেখ করে মামলা করেন।

মামলায় মেহেরুন নেছা জানায়, তার স্বামী বাশার কেন্দ্রের নির্দেশে বিএনপি ও এর অঙ্গসংগঠনের বিভিন্ন কার্যক্রমে অংশ নিয়ে নতুন কমিটি গঠন করেন। ১১ জুন ওয়ারীর ৩৯ নম্বর ওয়ার্ডের ছাত্রদলের নতুন কমিটি ঘোষণা করা হয়। এ কমিটি গঠন প্রক্রিয়ায় তার স্বামী ছিলেন না। পদবঞ্চিত নেতাদের ধারণা, তার স্বামী বাশারের কারণে কমিটিতে তারা কোনো পদ পাননি।

জানা যায়, ওয়ারী থানা ছাত্রদলের সাধারণ সম্পাদক আবদুর রহিম, ৩৯ নম্বর ওয়ার্ড ছাত্রদলের সাবেক আহ্বায়ক জামিল আহমেদ, ওয়ারী থানা যুবদলের সদস্যসচিব রুবেলসহ সজীব, শুভ্র দাস, লোকনাথ, শরিফ, রানা, জাহাঙ্গীর, নাদিম ইউনুছ, হৃদয়সহ অজ্ঞাত ১০ থেকে ১২ জনকে আসামি করা হয়েছে।

আইনশৃঙ্খলা বাহিনীর তরফ থেকে জানানো হয়েছে, আগুন দেওয়ার সময় ঘটনাস্থল থেকে আমজাদ হোসেন (২৬) এবং আবদুল হাই (৬২) নামের দুইজন আসামিকে স্থানীয়রা হাতেনাতে ধরে। পরে পুলিশ তাদের আদালতের কাছে সোপর্দ করলে আদালত তাদের কারাগারে পাঠিয়েছেন। এ ঘটনায় জড়িত ব্যক্তিদের গ্রেপ্তারে অভিযান চলছে বলেও জানানো হয়।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here