বিএনপির নবনির্বাচিত ৬ কাউন্সিলর আ.লীগে যোগ দিচ্ছেন!

::ভোরের পাতা ডেস্ক::

খুলনা সিটি নির্বাচনে বিএনপির নবনির্বাচিত ৬ কাউন্সিলর বুধবার সন্ধ্যায় আওয়ামী লীগ নেতা ও বাগেরহাট-১ আসনের এমপি শেখ হেলাল উদ্দিনের সাথে তার খুলনার বাসভবনে সাক্ষাৎ করেছেন। এসময় তারা ফুলের তোড়া দিয়ে আওয়ামী লীগ নেতার সাথে শুভেচ্ছা বিনিময় করেন। এ ঘটনা জানাজানি হলে স্থানীয় খুলনার রাজনীতিতে প্রতিক্রিয়া তৈরি হয়, আ.লীগের নেতাকর্মী থেকে সাধারণ মানুষের মধ্যে চরম কৌতুহল সৃষ্টি হয়েছে । আর সাধারণের মধ্যে এই গুঞ্জন ছড়িয়ে পড়লে ব্যাপক চাঞ্চল্যর সৃষ্টি ও মিশ্রপ্রতিক্রিয়া দেখা দিয়েছে।

খুলনা সিটি নির্বাচনে বিএনপির ৬ কাউন্সিলরের মধ্যে রয়েছেন- বিএনপি নেতা বর্তমান প্যানেল মেয়র-১ এবং ১৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আনিছুর রহমান বিশ্বাস, বর্তমান প্যানেল মেয়র-২ এবং ১৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শেখ হাফিজুর রহমান হাফিজ, বিএনপি নেতা ২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর গাউসুল আজম, বিএনপি নেতা ও ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সুলতান মাহমুদ পিন্টু, জামায়াত সমর্থিত ২৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. গোলাম মওলা শানু এবং বিএনপি সমর্থিত ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শেখ শামসুদ্দিন আহমেদ প্রিন্স।

এদের মধ্যে বর্তমান প্যানেল মেয়র-২ শেখ হাফিজুর রহমান হাফিজ বিএনপির মনোনয়নে কাউন্সিলর প্রার্থী হলেও আ.লীগ মনোনীত মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেকের পক্ষে নৌকা প্রতীকে ভোট চান। এ ঘটনায় সম্প্রতি তাকে বিএনপি থেকে বহিষ্কার করা হয়ে। এ ছাড়া দলীয় কোন্দলের কারণে দলের মনোনয়োন বঞ্চিত হন আনিছুর রহমান বিশ্বাস। আর মো. গোলাম মওলা শানু স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেন।

সাক্ষাৎকালে নবনির্বাচিত ৬ কাউন্সিলর ও আ.লীগ নেতারা কোনো মন্তব্য করতে রাজি হননি। তবে আ.লীগের কেউ কেউ বলছেন, উল্লিখিত ৬ কাউন্সিলর দ্রুত আ.লীগে যোগদান করবেন। তার অংশ হিসেবেই এই শুভেচ্ছা বিনিময়।

এ ব্যাপারে বিএনপি নেতা ও ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সুলতান মাহমুদ পিন্টু সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি কল রিসিভ করেননি।

সাক্ষাৎকালে নবনির্বাচিত সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক, খুলনা-২ আসনের এমপি মিজানুর রহমান, আওয়ামী লীগ নেতা শেখ সৈয়দ আলী ও অ্যাডভোকেট সাইফুল ইসলাম উপস্থিত ছিলেন।

আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা এসএম কামাল হোসেন জানান, বিএনপির ৬ কাউন্সিলর মূলত শুভেচ্ছা বিনিময় করতে এসেছিলেন। তবে পরবর্তীতে তারা আওয়ামী লীগের মতাদর্শে বিশ্বাসী হয়ে দলে যোগদান করতে পারেন।

1 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here