বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ জাবিতে ছাত্রলীগের আনন্দ র‌্যালি

:: জাবি প্রতিনিধি ::

মহাকাশে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট সফলভাবে উৎক্ষেপণ করায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে আনন্দ মিছিল করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। রবিবার দুপুর সাড়ে ১২ টায় ছাত্রলীগের সভাপতি মোঃ জুয়েল রানা এবং সাধারণ সম্পাদক এসএম আবু সুফিয়ান চঞ্চলের নেতৃতে¦ বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্ত্বর থেকে মিছিলটি শুরু হয়। পরবর্তীতে মিছিলটি বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ করে প্রধান ফটকে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সংক্ষিপ্ত সমাবেশে সভাপতি মোঃ জুয়েল রানা বলেন, দেশের তথ্য-প্রযুক্তির উন্নয়নের ধারাবাহিক ও বড় ধরণের সফলতা এই স্যাটেলাইট উৎক্ষেপন। মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ একটি দারিদ্র দেশে থেকে উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত করেছেন। ‘আজকের এই স্যাটেলাইট উৎক্ষেপণের স্বপ্ন দেখেছিলেন বঙ্গবন্ধু নিজেই। সেই লক্ষ্যে তিনি গাজীপুরের বেতবুনিয়ায় একটি ভূউপগ্রহ কেন্দ্র স্থাপন করেছিলেন। কিন্তু ৭৫এর ১৫ আগস্টে স্বাধীনতবিরোধী ঘাতকদের হত্যাকান্ডে বঙ্গবন্ধুর স্বপ্ন ধুলিসাৎ হয়ে গিয়েছিলো। স্বাধীনতার ৪৭ বছরে এসে সেই স্বপ্ন বাস্তবায়ন করে দেখিয়েছেন বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনা।

সাধারণ সম্পাদক এসএম আবু সুফিয়ান চঞ্চল বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সারাবিশ্বে একটি মর্যাদার আসন অলংকৃত করেছে। বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ তারই একটি বাস্তব উদাহরণ। বিজ্ঞানভিত্তিক সমাজ প্রতিষ্ঠা বাস্তবায়নের লক্ষ্যে প্রধানমন্ত্রীর পাশে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সর্বদায় কাজ করে যাচ্ছে। আনন্দ মিছিল ও মিছির পরবর্তী সমাবেশে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতাকর্মী অংশগ্রহণ করেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here