প্রজ্ঞাপন প্রকাশের দাবিতে স্লোগানে স্লোগানে উত্তাল রাবি

:: রাবি করেসপন্ডেন্ট ::

‘আর নয় বিজ্ঞাপন, এবার চাই প্রজ্ঞাপন’, ‘প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত, বৃথা যেতে দিব না’ ইত্যাদি স্লোগানে স্লোগানে ফের উত্তাল পরিস্থতি বিরাজ করছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে। এ উপলক্ষে আন্দোলনে নেমেছে বিশ্ববিদ্যালয়ের হাজারো শিক্ষার্থী।

কোটা বাতিলের সিদ্ধান্ত’র প্রজ্ঞাপন জারির দাবিতে আজ সোমবার দুপুর আড়াইটা থেকে এসব স্লোগানে বিক্ষোভ মিছিল শুরু করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ে সরেজমিন দেখা যায়, কোটা বাতিলের প্রজ্ঞাপন জারির দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সকাল ৯টা থেকে ক্লাস-পরীক্ষা বর্জন করে ছাত্র ধর্মঘট পালন করে। একই সঙ্গে তারা ক্যাম্পাস থেকে কোনো বাস বের হতে দেননি। বেলা ২টার দিকে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে জড়ো হতে শুরু করেন সাধারণ শিক্ষার্থীরা। সেখানে তারা বিক্ষোভ করতে থাকেন। এক পর্যায়ে তারা একটি বিক্ষোভ মিছিল নিয়ে ক্যাম্পাসের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করেন। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ( ৩টা ২০ মিনিট) বিক্ষোভ মিছিলটি নিয়ে শিক্ষার্থীরা ক্যাম্পাসের প্রধান ফটকের দিকে যাচ্ছিলেন। তবে প্রধান ফটকের সামনে দুই ভ্যান পুলিশের শক্ত অবস্থান নিতে দেখা গেছে।

সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, রাবি শাখার আহ্বায়ক মাসুদ মোন্নাফ বলেন, ‘মিছিল শেষে আমরা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে ঢাকা-রাজশাহী মহাসড়কে অবস্থান নেয়ার সিদ্ধান্ত নিয়েছি।

রাজশাহী মহানগরের মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মাহবুব আলম জানান, ‘শিক্ষার্থীরা কোথায় তাদের কর্মসূচি পালন করবে তা এখনো আমি জানি না। তবে কোনো রকম বিশৃঙ্খলা করতে দেয়া হবে না।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here