নিজ কেন্দ্রেও হেরেছেন বিএনপি প্রার্থী মঞ্জু

:: ভোরের পাতা ডেস্ক ::

খুলনা সিটি করপোরেশন নির্বাচনে নিজের কেন্দ্রে হেরেছেন বিএনপির প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু। সেখানে তার চেয়ে ১১৯ ভোট বেশি পেয়েছেন আওয়ামী লীগের তালুকদার আবদুল খালেক। মঙ্গলবার সকাল আটটা থেকে বিকাল চারটা পর্যন্ত একটানা ভোট চলে। মোট ২৮৯টি কেন্দ্রে হয় এই ভোট। এর মধ্যে সকাল পৌনে নয়টায় মঞ্জু ভোট দেন নগরীর রহিমা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে।

ওই কেন্দ্রে মোট ভোটার সংখ্যা এক হাজার ৪২৬ জন। মেয়র পদে পাঁচ প্রার্থীর মধ্যে এখানকার বেশিরভাগ ভোটারই নৌকা বা ধানের শীষ প্রতীকে ভোট দিয়েছেন। এদের মধ্যে সিংহভাগের আবার পছন্দ ছিল আওয়ামী লীগের খালেককে।

এই কেন্দ্রে খালেক পেয়েছেন ৫২৯ ভোট। আর মঞ্জুর ধানের শীষে পড়েছে ৪১০ ভোট। এই কেন্দ্র নিয়ে মঞ্জু বা বিএনপির কোনো অভিযোগ ছিল না।

নিজ কেন্দ্রের পাশাপাশি মঞ্জু হেরেছেন বেশিরভাগ কেন্দ্রেই। তার জয় এসেছে এমন কেন্দ্রের সংখ্যা খুবই কম। শেষ পর্যন্ত মঞ্জু খালেকের চেয়ে প্রায় ৬৮ হাজার ভোট কম পান সব কেন্দ্র মিলিয়ে।

ভোট দেয়ার পর পর মঞ্জু দাবি করেন ৩০টি কেন্দ্রে তার এজেন্টদের বের করে দেয়া হয়েছে। তাদের মারধর করা হয়েছে। ভোটারদেরকে হুমকি দেয়া হয়েছে।

তবে ঢাকায় সংবাদ সম্মেলন করে বিএনপি নেতা রুহুল কবির রিজভী সকালে ৪০টি কেন্দ্রের কথা উল্লেখ করেন।

নির্বাচন কমিশন বলেছে, খুলনার ভোটগ্রহণ ‘চমৎকার’ হয়েছে।

বিভিন্ন গণমাধ্যমে সব মিলিয়ে ১০ থেকে ১২টি কেন্দ্রে জালভোটসহ বিভিন্ন অনিয়মের এসেছে। এর মধ্যে ছয়টি কেন্দ্র বা বুথে ভোট স্থগিত করে নির্বাচন কমিশন। পরে তিনটি কেন্দ্রে স্থগিতাদেশ তুলে নেয়া হয়। আর জাল ভোটের প্রমাণ পেয়ে কিছু কেন্দ্রে ব্যালট বাতিল করা হয়।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here