দেশ-মানুষের প্রতি কর্তব্য-করণীয় নিয়ে ভাবতে হবে: ড. আবু সিদ্দিকী

::ভোরের পাতা ডেস্ক::

দেশ এবং মানুষের প্রতি কর্তব্য-করণীয় নিয়ে আমাদের ভাবতে হবে। পরিবারের পরেই বাংলাদেশের মানুষের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হবে। যারা অসহায়, যাদের সাহায্য প্রয়োজন। এ প্রত্যাশা ‌ব্যক্ত করলেন বাংলাদেশি আমেরিকান বিজ্ঞানী ড. আবু সিদ্দিকী (পি,এইচ,ডি)।

“হৃদয়ে সাতক্ষীরা” এ প্রত্যয়কে সাথে নিয়ে অভিষেক হল ২০১৮-২০১৯ জন্য নির্বাচিত ২২ সদস্যের কমিটির। অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথী হিসেবে উপস্থিত থেকে ড. আবু সিদ্দিকী বলেন, আমরা যে অবস্থানেই থাকি না কেন ; আমাদের প্রয়োজন প্রতিদিন নতুন করে সামনে এগিয়ে যাওয়ার জন্য শিক্ষা গ্রহণ করা। আর ইনভেষ্ট হোক আগামী প্রজন্মের শিক্ষায়। যাতে করে বিশ্ব দরবারে বাংলাদেশি বংশোদ্ভত তরুণরাই আমাদের জন্য সম্মান বয়ে আনে।

নিউ ইয়র্কের জ্যাকসন হাইটস এর বেলেজিনো পার্টি হলে সাতক্ষীরা জেলা সমিতি ইউ এস এ ইনক্ আয়োজিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথী হিসেবে উপস্থিত ছিলেন, আবু তাহের, সি ই ও টাইম টেলিভিশন, এটর্নী মঈন চৌধুরী, কাজী জামান এবং জিয়া হক, ল অফিস অব স্টুয়ার্ট এন্ড বেবিস, ওয়াসী চৌধুরী, আই আর এস এন্ড এনরোল এজেন্ট ট্রাষ্টি বোর্ড, মো: আনিসুর রহমান, সাধারণ সম্পাদক, ঢাকা বিশ্ববিদ্যালয় এ্যালামনাই এসোসিয়েশন ক্যালিফোর্নিয়া, আজহারুল ইসহাক খোকা, সভাপতি বলাকা ওয়েলফেয়ার , পরেশ সাহা, ফাইনেন্সিয়াল এক্সিকিউটিভ ,মাস মিউচ‌্যুয়াল ইন্স্যুরেন্স কোম্পানী , বাংলাদেশী আইনজীবি, মোস্তাসিম বিল্লাহ লোটাস , এস কে ওয়াহিদুজ্জামান পলাশ ও ফিরোজ কবীর প্রমুখ।

অনুষ্ঠানে উপদেষ্টা মন্ডলীর মধ্যে উপস্থিত ছিলেন, ডাক্তার আব্দুল রহমান, ডাক্তার শেখ হাসান, ডাক্তার আবুল হোসেন।

অনুষ্ঠানটির আহ্বায়ক ও সমন্বয়কারীর দায়িত্বে ছিলেন দেবব্রত ঘোষ এবং রোমেল খান।

অনুষ্ঠানটি সার্বিক তত্বাবধান ও পরিচালনায় ছিলেন বুলবুল হাসান, তুহিন সানজিদ এবং মোঃ এমদাদুল ইসলাম।

নবনির্বাচিত সাধারণ সম্পাদক মোঃ মাহবুব হোসেন বিপ্লব সহ অন্যান্য সদস্যদের তত্বাবধানে অনুষ্ঠানের প্রথম ভাগে পবিত্র কোরআন তেলাওয়াত, গীতা পাঠ ও সাতক্ষীরা জেলার সংক্ষিপ্ত ইতিহাস নিয়ে একটি প্রামাণ্য চিত্র প্রদর্শিত হয়। অতিথীদের বক্তব্য শেষে ক্লোজ আপ শিল্পি খ্যাত চন্দন, শশি, এবং সাতক্ষীরা প্রবাসী প্রিন্সের পরিবেশনায় সংগীত পরিবেশিত হয়।

অভিষিক্ত সদস্যদের পক্ষে ও সমাপনি বক্তব্যে নব নির্বাচিত সভাপতি মোঃ আহছানুল ইসলাম (শিমুল) সকলকে আহ্বান জানান সৎ,কর্মঠ ,সহনশীল ও নরম মনের সকল সাতক্ষীরার মানুষ কাধে কাধ মিলিয়ে একে অন্যের সহযোগিতা ও সহমর্মিতায় দেশে ও প্রবাসে একটি সেতু বন্ধন গড়ি। এবং তা শিক্ষায়, কর্মদক্ষতায়, সততায় আর বন্ধুত্বে।

উল্লেখ্য, আরিফুল করিম হারুন, রেজোয়ান খান মুন্না, ডাক্তার ওমর আশরাফ এবং প্রাক্তন সভাপতি আব্দুল হামিদ বিশেষ ভাবে সংগঠনটির সার্বিক সহযোগিতায় ভূমিকা রেখে চলেছেন।

নির্বাচিত সদস্যদের শপথ বাক্য পাঠ করান, সমিতির নির্বাচন কমিশনার ডাক্তার শেখ হাসান।

সংগঠনটির প্রথম নির্বাচিত সদস্যরা হলেন সভাপতি মোঃ আহসানুল ইসলাম, সাধারন সম্পাদক মোঃ মাহবুব হোসেন(বিপ্লব)। অন্যান্যের মধ্যে এস, এম, শফিকুল ইসলাম ময়না, (সিনিয়র সহ সভাপতি), কাজী আবু মোনায়েম মোঃ জুহাইর, ফয়জুল্লাহ রোমেল, এবং দেবব্রত ঘোষ (সহ সভাপতি), মোঃ এমদাদুল ইসলাম (সহ সাধারণ সম্পাদক), আব্দুল্লাহ আল মামুন (সাংগঠনিক সম্পাদক), মোঃ মেজবাহুল ইসলাম (অর্থ সম্পাদক), মোঃ শহিদুজ্জামান শুভ্র (সহ অর্থ সম্পাদক), মোঃ হাবিবুল্লাহ আল ফারুক (প্রচার সম্পাদক), মোঃ আসিফ ইকবাল (ত্রাণ ও পূনর্বাসন সম্পাদক), মহিদুল ইসলাম (ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক), রেহানা খান (মহিলা সম্পাদক), মোঃ ওবায়দুল্লাহ খান ও হাসানুল কুদ্দুস তুহিন ( শিক্ষা, তথ্য ও গবেষণা সম্পাদক), মোঃ শাহরিয়ার আরিফ (ইমিগ্রেশন বিষয়ক সম্পাদক), মোঃ জাহিদুল হক, মোঃ মফিজুল ইসলাম (অন্তু) , মোঃ আবু জাহিদ, জাকির হোসেন, ও মোঃ রাবিকুর রহমান ( কার্যকরী সদস্য) পদে ২০১৮-২০১৯ সালের জন্য নির্বাচিত হয়েছেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here