গ্রামীণ ফোন টাওয়ারের চূড়াই আর্জেন্টিনার পতাকা!

:: রাজশাহী প্রতিনিধি ::

ফুটবল বিশ্বকাপ নিয়ে মাতামাতি বাংলাদেশে নতুন কিছু না। শহর থেকে গ্রামে এ মাতামাতির কমতি নেই। তাই শহরের পাশিপাশি গ্রামেও সমর্থকের বাড়িতে শোভা পাচ্ছে বিভিন্ন দেশের পতাকা। দেখা দিয়েছে উত্তেজনা, উদ্দীপনা ও উল্লাস। প্রতিযোগিতা চলছে কে কত বড় এবং কত উঁচুতে পতাকা উড়াবে।

রাজশাহীর দুর্গাপুরে বাড়ির ছাদ পেরিয়ে গ্রামীণ ফোন টাওয়ারের চূড়াই শোভা পাচ্ছে আর্জেন্টিনার পতাকা। জীবনের ঝুঁকি নিয়ে রাশিয়া বিশ্বকাপ ফুটবল ভক্ত অনুরাগীদের পছন্দের পতাকা উড়াতে গ্রামীন ফোন টাওয়ারের মাথায় দেখা গেছে কয়েকজন মৌল ভক্তকে।

জানা গেছে, দুর্গাপুর সদর ফাজিল মাদ্রাসা গেট সংলগ্ন অবস্থিত টেলিকম কোম্পানী গ্রামীন ফোনের টাওয়ার রয়েছে। সেই টাওয়ারে গত শনিবার বিকেলে (৯ জুন) ৮ থেকে ১০জন বিশ্বকাপ ফুটবল ভক্ত অনুরাগী যুবক ও কিশোর আর্জেন্টিনার পতাকা হাতে নিয়ে টাওয়ারের শিখরে অবস্থান করেন। তারা জীবনের ঝুঁকি নিয়ে সেই টাওয়ারের মাথার উপরে পতাকা উত্তোলন করেন।

এ সময় অনেক জনতা অবাক হয়ে তাকিয়ে থাকেন টাওয়ারের উপরে অবস্থানরত ফুটবল প্রেমিকদের দিকে। এদিকে এমন ঘটনায় গ্রামীন ফোন টাওয়ার কর্তৃপক্ষকে দায়ি করেছেন অনেকে। কেননা টাওয়ারে পাহারাদার অথবা টাওয়ারের উপরে উঠারে সিঁড়ির স্থানটি তালা বন্ধ করে রাখা হলে এমন এমন ঝুঁকিপূর্ণ কাজ করতে পারতো না তারা।

ঘটনাস্থলে অবস্থারত পথচারী মশিউর রহমান, ফিরোজ আহম্মেদসহ কয়েকজন জানান, ফুটবলের মাঠে বিভিন্ন ভক্তঅনুরাগী থাকবে এটাই বাস্তব। তাই বলে জীবনের ঝুঁকি নিয়ে টাওয়ারের মাথায় পতাকা উত্তোলন করতে হবে এটা কেমন কথা। ওই পতাকাটি অন্য কোন স্থানে উড়ানো যেতে পারতো। টাওয়ারের বিভিন্ন অংশে যন্ত্রপাতি ও বৈদ্যুতিক সংযোগ রয়েছে যা থেকে একটি বড় ধরনের দুর্ঘটনাও হতে পারতো। দুর্ঘটনা না হওয়ায় সৃষ্টিকর্তার কাছে শুকরিয়া আদায় করেছেন তারা।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here